বিএনপি দলের কোন যোগ্যতা নাই: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ২০শে নভেম্বর ২০২২ ১০:২৪ অপরাহ্ন
বিএনপি দলের কোন যোগ্যতা নাই: বাহাউদ্দিন নাছিম

বিএনপি দলের কোন যোগ্যতা নাই বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন- তারা দূর্নীতিবাজদের নিয়ে আওয়ামী লীগকে উৎখাত করে সরকারে যেতে চায়। তারা হাজার হাজার কোটি টাকা লুণ্ঠিত করেছে। তারা যে দূর্নীতি করেছে জনগণের কাছে কখনো ক্ষমা চায়নি। আর মির্জা ফখরুল ইসলাম আলমগীর তো প্রতিদিনই মিথ্যাচার করে যে আমাদের পায়ের নিচে মাটি নাই।


রোববার বিকেলে নওগাঁ শহরের নওযোয়ান মাঠে জেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মলনে প্রধান অতিথির বক্তবে‍্য তিনি এসব কথা বলেন।


নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। প্রধান বক্তা ছিলেন- স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক এ.কে.এম আফজালুর রহমান বাবু। 


বাহাউদ্দিন নাছিম বলেন, দূর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা মওকুফ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতার কারণে বাড়িতে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তার ছেলে তারেক জিয়াও সাজাপ্রাপ্ত আসামী। তিনি এখন ৭ হাজার কিলোমিটার দুরে লন্ডনে বাস করছেন। তারা নাকী আগামীতে সরকারের দায়িত্ব নিবে। তাদের দলের কোন যোগ্যতা নাই। 


তিনি আরো বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধে বিশে^ বিদ্যুৎ ও জ¦ালানি সৃষ্টি হয়েছে। করোনাভাইরাসে বিশে^ অর্থনীতি মন্দাভাব চলছে। বৈশি^ক যে সমস্যা সৃষ্টি হয়েছে তার প্রভাব দেশেও পড়েছে। তার দায় নাকী আমাদের। এক শ্রেনী দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। আমরা যারা মুক্তিযুদ্ধের পক্ষে তারা সকল অপশক্তিকে প্রতিহত করতে হবে। বর্তমান সরকার দরিদ্র মানুষের দারিদ্রতা দুর করতে, মানুষের আর্থ- সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। সরকারের সুষ্ঠু পরিকল্পনায় ইতিমে‍্যই দারিদ্রতার হার ২০ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছে। 


এসময় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সাধারন সম্পাদক ও খাদ‍্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৫(সদর) আসনের এমপি ব‍্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের এমপি আনোয়ার হোসেন হেলাল, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, ইঞ্জিনিয়ার ফারুখ আমজাদ ও  নির্মল গোস্বামী, যুগ্ম সাধারন সম্পাদক খায়রুল হাসান জুয়েল, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির ডিজিটাল আর্কাইভ বিষয়ক সম্পাদক এম.এ হান্নান, কেন্দ্রীয় গ্রন্থ বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম বিপুল।


আরো বক্তব্য রাখেন- নওগাঁ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক অ‍্যাড. ওমর ফারুক সুমন, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম‍্যান লায়েব উদ্দিন লাবলু।


সম্মেলনে জেলার ১১টি উপজেলাসহ মোট ১২টি ইউনিটের কাউন্সিলরগণসহ জেলার আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনসমূহের নেতৃবৃন্দ এবং পার্শ্ববর্তী রাজশাহী, বগুড়া, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ ও নাটোর জেলার স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য- দীর্ঘ নয় বছর পর নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।