রাস্তা যেন এখন দুই ইউনিয়নের গলার কাঁটা!

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: সোমবার ১১ই নভেম্বর ২০১৯ ১০:২৭ অপরাহ্ন
রাস্তা যেন এখন দুই ইউনিয়নের গলার কাঁটা!

সরাইলের এ রাস্তা এখন যেন দুই ইউনিয়নের মানুষের গলার কাঁটা।  উপজেলা সদরের প্রবেশদ্বার হিসেবে পরিচিত সরাইল প্রাতঃবাজার-স্বল্প নোয়াগাঁওআড়িফাইল টিঘরও পানিশ্বর  সড়কের বেহাল দশা।

আজ সরেজমিনে দেখা যায়, রাস্তার বিভিন্ন অংশে বড় বড় গর্ত আর খোয়া ওঠে যাওয়া। সড়কের এই বাজে অবস্থার দরুন এই পথে চলাচলকারীদের বেশ অসুবিধার মুখোমুখি হতে হচ্ছে। নিয়মিতই ঘটছে দুর্ঘটনা।এই রাস্তা দিয়ে পানিশ্বর, টিঘর, মালিগাঁ, আড়িফাইল, সরাইল সদরসহ প্রায় ১০টি গ্রামের মানুষদের প্রতিনিয়তই চলাচল করতে হয়। চলাচলের জন্য এই রাস্তাটি একমাত্র পথ হওয়ায় জীবনের ঝুঁকি নিয়েই চরম দুর্ভোগের মধ্যে দিয়ে চলাচল করতে হচ্ছে।

বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী রোগী ও  বৃদ্ধারা  প্রতি নিয়ত জীবনের ঝুকি নিয়ে চলাচল করতে হয়, অনেক শিক্ষার্থীরা এ প্রতিবেদককে জানান, স্কুলে আসা যাওয়া করতে আমাদের অনেক কষ্ট হয়, রাস্তার বড় বড় পাকা অংশ উঠে গর্তের সৃষ্টি  হয়েছে , একটু বৃষ্টি হলে স্কুলে আসতে পারি  না,গর্তে জমে থাকা পানিতে স্কুল ড্রেস ভিজে যায়, তাই রাস্তাটি সংস্কার করতে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

বর্তমান সরকার যেখানে গ্রামে শহরের সুযোগ-সুবিধা প্রদান করতে বধ্য পরিকর সেখানে গ্রামীন এই রাস্তার বেহাল দশার দীর্ঘ সময় পার হলেও তা সংস্কার করার কোন খবর নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায় এই রাস্তার সরাইল প্রাতঃবাজার থেকে পানিশ্বর যাওয়ার  রাস্তা বর্তমানে খানা-খন্দে ভরা মরণফাঁদে পরিণত হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব