পলাশে দত্তক নিয়ে শিশু বিক্রির অভিযোগে গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
আল-আমিন মিয়া, উপজেলা প্রতিনিধি পলাশ (নরসিংদী)
প্রকাশিত: বুধবার ২৪শে জুলাই ২০১৯ ০৭:০৯ অপরাহ্ন
পলাশে দত্তক নিয়ে শিশু বিক্রির অভিযোগে গ্রেফতার ৩

নরসিংদীর পলাশে সাড়ে তিন বছরের এক শিশুকে দত্তক নিয়ে ১২ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেয়ার অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, শিশু দত্তক নেওয়া মা রেক্সোনা বেগম, নানি রানু বেগম ও ১২ হাজার টাকার বিনিময়ে শিশু কিনে নেওয়া বাবুল মিয়া। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে বুধবার দুপুরে পলাশ থানায় একটি মানব পাচারের মামলা দায়ের করেছে।

বিষয়টি নিশ্চিত করেন থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা। তিনি জানান, উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার বালুচর পাড়া নামক গ্রামের নান্নু মিয়ার মেয়ে রেক্সোনা গত তিন মাস আগে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর গ্রামের হতদরিদ্র আলাউদ্দিনের কাছ থেকে তাওহিদ নামের ওই শিশুটিকে দত্তক নেয়। পরে পূর্ব পরিকল্পিতমতে হারানোর নাটক সাজিয়ে ১২ হাজার টাকার বিনিময়ে গাজীপুরের কাপাসিয়ার দক্ষিণ গাও গ্রামের বাবুল মিয়ার কাছে ওই শিশুটিকে বিক্রি করে দেয়। আর বিষয়টি দামাচাপা দিতে শিশু তাওহিদকে হারানোর নাটক সাজায় তারা।

তাদের এই ঘৃণিত নাটকের অংশ হিসেবে গত রোববার সন্ধ্যায় রেক্সোনার বাবা নান্নু মিয়া পলাশ থানায় শিশু তাওহিদকে হারানোর একটি সাধারণ ডায়েরী করে। ডায়রীতে উল্লেখ করে, শিশু তাওহিদকে রোববার বিকেলে থেকে খুজে পাওয়া যাচ্ছে না। এছাড়া সোমবার দিনব্যাপী এলাকা জুড়ে শিশু তাওহিদের সন্ধান চেয়ে মাইকিং করায় তারা। পরে বিষয়টি থানা পুলিশ গুরুত্ব দিয়ে তদন্ত করা কালে বেরিয়ে আসে আসল রহস্য। এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন জানান, শিশু তাওহিদকে উদ্ধার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে থানায় একটি মানব পাচারের মামলা হয়েছে। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব