প্রি-রেজিস্ট্রেশন করলে এইচএসসি ফলাফল অটো চলে যাবে মোবাইলে

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: সোমবার ১৪ই অক্টোবর ২০২৪ ০১:৫৩ অপরাহ্ন
প্রি-রেজিস্ট্রেশন করলে এইচএসসি ফলাফল অটো চলে যাবে মোবাইলে

আগামীকাল, মঙ্গলবার, এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। বেলা ১১টায় শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা ফলাফল ঘোষণা করবেন। শিক্ষার্থীরা তাদের ফল জানতে পারবে বিভিন্ন পদ্ধতিতে, যা নিশ্চিত করছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।


পরীক্ষার্থীরা ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবে। সম্প্রতি প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষার্থীরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানের Result sheet ডাউনলোড করার জন্য নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করতে হবে। ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটগুলোর মাধ্যমে (www.dhakaeducationboard.gov.bd, www.educationboardresults.gov.bd এবং www.eduboardresults.gov.bd) প্রবেশ করে শিক্ষা প্রতিষ্ঠানের EIIN কোড ব্যবহার করে ফলাফল ডাউনলোড করা যাবে।


অন্যদিকে, অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা বোর্ডের অ্যাপ থেকে ফল জানতে পারবেন। বিশেষভাবে, এসএমএসের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন করে ফল পাওয়ার ব্যবস্থা রয়েছে, যা পরীক্ষার্থীদের জন্য সুবিধাজনক হবে। 


 প্রি-রেজিস্ট্রেশনের প্রক্রিয়া


প্রি-রেজিস্ট্রেশন করার জন্য শিক্ষার্থীদের নিম্নলিখিত পদ্ধতি অনুসরণ করতে হবে: যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে "HSC<>Board Name (প্রথম ৩ অক্ষর)<>Roll<>Year" টাইপ করতে হবে এবং 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণস্বরূপ, বরিশাল শিক্ষা বোর্ডের জন্য SMS হবে: "HSC<>Bar<>Roll<>2023 Send to 16222"। ফল প্রকাশের সাথে সাথে প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফলাফল পৌঁছে যাবে।


এ বছর শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়। পরীক্ষার ফলাফল তাদের পরবর্তী শিক্ষাজীবনের পথে একটি নতুন অধ্যায় খুলবে। শিক্ষার্থীরা ফল প্রকাশের জন্য উদগ্রীব হয়ে আছেন এবং প্রত্যাশা করছে সাফল্যের। সংশ্লিষ্ট সবাইকে শুভকামনা!