বিএনপি নয়, স্বতন্ত্র মানুষের চাপে প্রার্থী!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৬ই মার্চ ২০১৯ ১০:১১ অপরাহ্ন
বিএনপি নয়, স্বতন্ত্র মানুষের চাপে প্রার্থী!

মোঃ তাসলিম উদ্দিন: সরাইল উপজেলা পরিষদ নির্বাচনী মাঠে নতুন চমক এখন বিএনপির দুই প্রার্থী। তাদের নিয়ে সাধারণ ভোটারদের মাঝে রয়েছে নানা জল্পনা-কল্পনা। তাদের মধ্যে একজন হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি ও সরাইল উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুজ্জামান লস্কর তপু। তিনি এ নির্বাচনে এখানে ‘চেয়ারম্যান’ পদে প্রার্থী হয়েছেন। বিএনপির অপর প্রার্থী হলেন, ব্রাহ্মণবাড়িয়া জিয়া পরিষদের সাধারণ সম্পাদক ও সরাইল উপজেলা বিএনপির সদস্য মোছাঃ শামীমা আক্তার। তিনি মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে এখানে নির্বাচনী মাঠ সরগরম রাখছেন বেশকিছু দিন আগে থেকেই।

এদিকে বিএনপি উপজেলা নির্বাচনে যাবে না, কেন্দ্রের এই সিদ্ধান্তের পর থেকে বিএনপির প্রার্থীরা একরকম কৌশলে তারা তাদের গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। প্রকাশ্যে না হলেও গোপনে এখানে বিএনপির জেলা ও উপজেলার অনেক নেতা এ নির্বাচনে তাদের সমর্থন দিয়ে যাচ্ছেন এবং দলীয় বিভিন্ন নেতা-কর্মীর কাছে দলের লোকের জন্য ভোট চাইছেন তারা।

তবে চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামান লস্কর তপু এই প্রতিবেদককে বলেন, আমি বিএনপি থেকে পদত্যাগ করেছি গত ১০ ফেব্রুয়ারি। বিএনপির নয়, আমি একজন স্বতন্ত্র প্রার্থী। উপজেলাবাসী আমাকে চেয়ারম্যান নির্বাচিত করতে চান। তাদের ভালোবাসায় নির্বাচনে অংশ নিতেই আমি দল থেকে পদত্যাগ করে এই নির্বাচনে প্রার্থী হয়েছি। কারণ আমি রাজনীতি করি মানুষের জন্যে। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শামীমা আক্তার বলেন, আমি আগেও এখানে উপজেলা নির্বাচনে অংশ নিয়েছিলাম। এখন আমার দল নির্বাচনে যাচ্ছে না। কিন্তু মানুষের চাপাচাপিতে আমাকে নির্বাচনের প্রার্থী হতে হয়েছে। দলীয় চাপ থাকলেও শেষ পর্যন্ত আমাকে এই নির্বাচন মাঠে টিকে থাকতে হবে, শুধু উপজেলার মানুষের জন্যে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব