ঢাকায় সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ১২ই অক্টোবর ২০২৪ ০৭:৪৯ অপরাহ্ন
ঢাকায় সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি!

রাজধানীর মোহাম্মদপুরে গভীর রাতে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরা ডাকাতদল একটি বাসায় ঢুকে ৭৫ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুট করেছে। ডাকাতির এই ঘটনা শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে ঘটে। বাড়িটির মালিক ব্যবসায়ী আবু বকরের নাম আবু কোম্পানি হিসেবে পরিচিত।


মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী ইফতেখার হাসান জানিয়েছেন, ডাকাতরা মাস্ক পরা অবস্থায় সেনাবাহিনীর পোশাক পরে এসে দরোয়ানকে গেট খুলতে বাধ্য করে। এরপর তারা তিনতলায় গিয়ে আবু বকরের ফ্ল্যাটে প্রবেশ করে। তিনি বলেন, ডাকাতরা এভাবে এসেছে যে তাদের সেনাবাহিনীর সদস্য মনে করার উপায় ছিল না।


প্রতক্ষ্যদর্শীদের মতে, ১৫-২০ জনের একটি ডাকাতদল ৪-৫টি হায়েস গাড়ি নিয়ে হাজি ভিলায় আসে। এর মধ্যে বেশিরভাগ লোক সেনাবাহিনীর পোশাক পরা ছিল, এবং কিছু র‌্যাবের পোশাকেও সজ্জিত ছিল। আবু বক্কর জানিয়েছেন, তিনি গেট খুলে দিলে দুই ব্যক্তি এসে তার হাত ধরে বলেন, "তোর কাছে অস্ত্র আছে। অস্ত্রগুলো বের কর।" তিনি জানান, তিনি তাদের জানান যে তার কাছে কোনো অস্ত্র নেই এবং তারা তাকে আটকে রেখে পুরো বাসা তল্লাশি করতে থাকে।


এ সময় ডাকাতরা বাসা থেকে নগদ ৮৫ লাখ ৫০ হাজার টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। বাড়ির প্রহরী মমিন জানান, ডাকাতরা তাকে ঘুম থেকে জাগিয়ে গেট খুলতে বলে এবং দাবি করে যে তারা যৌথ বাহিনীর সদস্য। তারা কয়েক ঘণ্টা তল্লাশি চালানোর পর, ৮৫ লাখ টাকা, ৫০ ভরি স্বর্ণালংকার ও মোবাইল ফোন নিয়ে যায়।


বাড়ির সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাত সাড়ে ৩টার দিকে প্রথমে ১১ জন সেনাবাহিনীর পোশাক পরা লোক বাড়িতে প্রবেশ করে। তাদের সঙ্গে র‌্যাবের পোশাক পরা ৪ জন ও সিভিল পোশাকে ৫ জন ছিল। তারা ঢোকার সময় সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলার চেষ্টা করে। আশপাশের সিসিটিভি ফুটেজে ৪টি হায়েস গাড়ি দেখা গেছে, যা ঘটনাস্থলে এসে থামে।


ওসি আলী ইফতেখার জানিয়েছেন, তারা আশপাশের সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা করছেন এবং দ্রুত তাদের আটক করতে আশা প্রকাশ করেছেন।