ঠাকুরগাঁওয়ে সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেনের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪৮ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেনের জামিন নামঞ্জুর


মোঃ ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য এবং আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেনকে গ্রেফতার করে জামিন নামঞ্জুর করেছে আদালত। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় তাকে ঠাকুরগাঁও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে তোলা হলে বিচারক নিত্যানন্দ সরকার জামিনের আবেদন নামঞ্জুর করেন।


জানা গেছে, রমেশ চন্দ্র সেনকে ১৭ আগস্ট বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় পুলিশ গ্রেফতার করে। এরপর ৫ আগস্ট ঠাকুরগাঁও রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই হত্যা মামলার বাদী হন স্থানীয়রা। এই কারণে আদালতে তাকে পুনরায় গ্রেফতার দেখানো হয়েছে।


বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু বলেন, "রমেশ চন্দ্র সেন ৮৪ বছর বয়সী, ইস্পাইনাল কর্ডসহ নানা রোগে আক্রান্ত। তার উপস্থিতি ও ঘটনার সাথে যুক্ত থাকার বিষয়টি সঠিক নয়। আমরা আদালতকে জানিয়েছি যে, তাকে মিথ্যাভাবে মামলায় জড়ানো হয়েছে।"


উল্লেখ্য, ঠাকুরগাঁও রোডের অগ্নিকাণ্ডে চারজন নিহত হন, যার জন্য রমেশ চন্দ্র সেনকে প্রধান আসামী করে ২১ আগস্ট রাতে সদর থানায় হত্যা মামলা দায়ের করা হয়। মামলায় ৭৭ জনের নাম উল্লেখ করা হয় এবং অজ্ঞাত ২০০ জনকে আসামি করা হয়। একই ঘটনায় আরও একটি অভিযোগ ২ সেপ্টেম্বর আদালতে দায়ের করা হয়, যা পরবর্তীতে এজাহার হিসেবে গ্রহণ করা হয়।


এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক অস্থিতিশীলতা বৃদ্ধি পেয়েছে, এবং স্থানীয় আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। রমেশ চন্দ্র সেনের গ্রেফতারাদেশে রাজনীতি এবং আইনশৃঙ্খলার বিষয়টি সামনে এসেছে, যা স্থানীয় জনগণের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে।