এসি মেরামত করতে এসে নিহত হন এসি মেকার : ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৩ই জানুয়ারী ২০২১ ০১:৪৮ অপরাহ্ন
এসি মেরামত করতে এসে নিহত হন এসি মেকার : ফায়ার সার্ভিস

রাজধানীর গুলশান-২ এর এনসিসি ভবনের নিচ তলায় সংযুক্ত আরব আমিরাতের ভিসা সেন্টারের সেন্ট্রাল এসিতে যান্ত্রিক ত্রুটি মেরামত করতে এসে নিহত হন টেকনিশিয়ান আজিজুল হক (৩২)।আজিজ ট্রেড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সিনিয়র টেকনিশিয়ান হিসেবে তিনি কর্মরত ছিলেন। নিহত আজিজুলের বাড়ি ফরিদপুর।


বুধবার ঘটনাস্থলে সাংবাদিকদের এসব কথা বলেন ফায়ার সার্ভিসের অ্যান্ড সিভিল ডিফেন্সের ঢাকা জোন-৩ এর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর নিয়াজ আহমেদ। তিনি বলেন: প্রাথমিকভাবে জানতে পেরেছি, ভিসা সেন্টারের সেন্ট্রাল এসিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে আজিজুল ও আরেকজন টেকনিশিয়ান আনে


কর্তৃপক্ষ। পরে আজিজুল ও তার সহযোগী ১৪ তলা বিল্ডিংটির ছাদে এসির আউটবক্স মেরামত করতে যান। সেখানে বিস্ফোরণ ঘটলে আজিজুল ছাদেই মারা যায়। আর এই বিস্ফোরণের কারণে ভিসা সেন্টারের ভেতরের ২৫-৩০ শতাংশ ধ্বংস হয়ে যায়।


তিনি বলেন: এ বিষয়ের তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। এখনই সঠিক কারণ বলা যাচ্ছে না। আমরা ঘটনাস্থলে এসে কাউকে আহত পাইনি।এ বিষয়ে গুলশান ডিপ্লোম্যাটিক জোনের উপ-কমিশনার (ডিসি) আশরাফুল ইসলাম বলেন: নিহত আজিজুলের বাড়ি ফরিদপুর। স্ত্রীসহ এক ছেলে ও এক মেয়ে নিয়ে রাজধানীর শাহাজাদপুরে থাকতেন। তিনি এসি টেকনিশিয়ান হিসেবেই কাজ করতেন।