সীমান্তে পিঠ প্রদর্শন করবেন না,একশন নিন প্রয়োজন হলেই-স্বরাষ্ট্র উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শনিবার ৭ই সেপ্টেম্বর ২০২৪ ০৬:১০ অপরাহ্ন
সীমান্তে পিঠ প্রদর্শন করবেন না,একশন নিন প্রয়োজন হলেই-স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বিজিবির সদস্যদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, সীমান্ত সুরক্ষা ও চোরাচালান প্রতিরোধ বিজিবির মূল দায়িত্ব। শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পিলখানায় বিজিবির সদর দফতরে অনুষ্ঠিত সীমান্ত সম্মেলন কেন্দ্রে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তৃতাকালে তিনি এই আহ্বান জানান।


লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী বলেন, "সীমান্তে পিঠ প্রদর্শন করবেন না। নিজেদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করুন।" তিনি বিজিবির সদস্যদের উদ্দেশ্যে সতর্ক করে দেন যে, সীমান্ত সুরক্ষা ও চোরাচালান প্রতিরোধে কোনো ধরনের অবহেলা সহ্য করা হবে না।


স্বাস্থ্য ও অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণের অঙ্গীকার করে তিনি বলেন, "দুর্নীতি কোনো অবস্থাতেই সহ্য করা হবে না। যারা ঘুষ ও দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে তাদের চাকরিচ্যুত করা হবে।" তিনি বিজিবিকে আইন অনুযায়ী কাজ করতে এবং দুর্নীতির বিরুদ্ধে অটল থাকতে নির্দেশ দেন।


বক্তৃতার মধ্যে স্বরাষ্ট্র উপদেষ্টা ফেলানী হত্যাকাণ্ডের মতো ঘটনার পুনরাবৃত্তি দেখতে চাই না উল্লেখ করে বলেন, "সীমান্তে সব ধরনের হত্যাকাণ্ড বন্ধ হোক। আমরা শান্তি চাই।" তিনি সীমান্তে আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য বিজিবির সদ্য পদে আসা কর্মকর্তাদের দায়িত্ব পালনে আন্তরিকতা ও পেশাদারিত্ব প্রদর্শনের ওপর জোর দেন।


এছাড়াও, উপদেষ্টা বিজিবির কর্মকাণ্ডে পেশাদারিত্ব ও সততার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। তিনি জানান, এই ধরনের সম্মেলন বিজিবির অভ্যন্তরীণ কার্যক্রম পর্যালোচনা ও ভবিষ্যতের পরিকল্পনা নির্ধারণের জন্য গুরুত্বপূর্ণ।


এই বক্তব্যের মাধ্যমে লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী বিজিবির সদস্যদের মধ্যে একটি নতুন সচেতনতা এবং পেশাদারিত্বের মান উন্নয়নের চেষ্টা করছেন, যা সীমান্ত সুরক্ষা ও আইনশৃঙ্খলা রক্ষায় সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।