‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২২শে ফেব্রুয়ারি ২০২২ ০৬:০৬ অপরাহ্ন
‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু

রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীসহ দুই জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। ফলে মামলার আনুষ্ঠানিক বিচারকার্য শুরু হলো।


মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন অভিযুক্তদের বিরুদ্ধে এই অভিযোগ গঠন করেন। এছাড়াও মামলায় সাক্ষগ্রহণের জন্য আগামী ৩০ মার্চ দিন ধার্য করেন। মামলায় রফিকুল ইসলাম মাদানী ছাড়া অপর আসামি হলেন মাহমুদুল হাসান ওরফে মুর্তজা।


এর আগে গত বছরের ৭ এপ্রিল সৈয়দ আদনান শান্ত নামে এক ব্যক্তি বাদী হয়ে মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ পাঁচজনকে আসামি করে রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। তারপর সেই মামলায় রফিকুল ইসলামকে তার গ্রামের বাড়ি থেকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


মামলার বিবরণ থেকে জানা যায়, ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রফিকুল ইসলাম মাদানী দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য প্রচার করছেন। তার এসব বক্তব্যের জন্য দেশের সাধারণ মানুষ বিভ্রান্ত হচ্ছে। তারা বিভ্রান্ত হয়ে দেশের সম্পত্তির ক্ষতি করছে।


এর আগে ২৬ জানুয়ারি রাষ্ট্রবিরোধী ও উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে গাজীপুরের গাছা থানায় রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ গঠন করেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এ অভিযোগ গঠন করেন।