তানজিল জাহান ইসলামের হত্যার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ১২ই অক্টোবর ২০২৪ ০৫:০৭ অপরাহ্ন
তানজিল জাহান ইসলামের হত্যার প্রতিবাদে মানববন্ধন

দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান ইসলাম তামিমকে হত্যার ঘটনার প্রতিবাদে শনিবার (১২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে পরিবারের সদস্য, সহকর্মী এবং সহপাঠীরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।


মানববন্ধনে তামিমের মা খুরশিদা বেগম আবেগভরা কণ্ঠে বলেন, "আমার ছেলে খুব নিরীহ ছিল, কখনো কারও সঙ্গে খারাপ আচরণ করেনি। অথচ কিছু লোক এসে আমার ছেলেকে নির্মমভাবে হত্যা করেছে।" তিনি অভিযোগ করেন, ঘটনার পেছনে মো. রুবেল শেখ, মামুন ও কবিরের ষড়যন্ত্র রয়েছে। খুরশিদা বেগম আহাজারি করে বলেন, "আমার সন্তানকে সন্ত্রাসী বানিয়ে হত্যা করা হয়েছে। আল্লাহ আমার বাচ্চার হত্যার বিচার করুন।"


তামিমের বাবা সুলতান আহমেদ এবং পরিবারের অন্যান্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। সুলতান আহমেদ বলেন, "আমরা সব সময় সঠিক পথে চলেছি। যারা আমার ছেলেকে হত্যা করেছে, তাদের বিচার হতে হবে।" 


মানববন্ধনে বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে উপস্থিত ছিলেন অংশগ্রহণকারীরা। তারা "নতুন বাংলাদেশে নাগরিকদের প্রাণের নিরাপত্তা চাই", "জাস্টিস ফর তামিম" এবং "তামিম হত্যার বিচার চাই"সহ নানা দাবি উত্থাপন করেন।


গত ১০ অক্টোবর রাজধানীর পশ্চিম রামপুরার হাতিরঝিল-সংলগ্ন মহানগর প্রজেক্টের নিজ বাসায় ২০ থেকে ২৫ জন ব্যক্তি তামিমকে পিটিয়ে হত্যা করে। নির্মাণাধীন ভবনে ফ্ল্যাট বরাদ্দ নিয়ে দ্বন্দ্বের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানা যায়। নিহতের বাবা সুলতান আহমেদ হাতিরঝিল থানায় ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন, যার মধ্যে বিএনপি নেতা রবিউল আলম রবি ও মামুন উল্লেখযোগ্য।


এ পর্যন্ত এই মামলায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, যাদের মধ্যে প্লিজেন্ট প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপক আব্দুল লতিফ ও অন্যান্যরা অন্তর্ভুক্ত রয়েছেন। 


নিহতের পরিবার আশা প্রকাশ করেছে যে, আইনশৃঙ্খলা বাহিনী সঠিকভাবে তদন্ত করে সঠিক বিচার নিশ্চিত করবে। এ ধরনের মানববন্ধনগুলো হত্যার বিচার পাওয়ার জন্য জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে সাহায্য করছে।