সিঙ্গাপুরে আজও ৫৭০ বাংলাদেশি করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৯শে এপ্রিল ২০২০ ০৯:৩৮ পূর্বাহ্ন
সিঙ্গাপুরে আজও ৫৭০ বাংলাদেশি করোনা আক্রান্ত

সিঙ্গাপুরে নতুন করে ৯৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৫৭০ জনই বাংলাদেশি। শুক্রবার ৫৭০ জনসহ এখন পর্যন্ত দেশটিতে মোট ২ হাজার ৬০০ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৯৯২ জন৷ ১৮ এপ্রিল আরও ৩৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭৪০ জন।এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে এগারজনের মৃত্যু হয়েছে৷ তবে করোনাভাইরাস পজিটিভ রেজাল্ট পাওয়ার আগেই আরও দুইজনের মৃত্যু হয়েছিল।

সিঙ্গাপুরে সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে পংগল S11 ডরমিটরিকে চিহ্নিত করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে মোট ১৩টি ডরমিটরিকে আইসোলেশন হিসেবে ঘোষণা করা হয়েছে৷আজকে করোনাভাইরাসে আক্রান্তের সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। শনিবার আক্রান্তদের বেশীরভাগই ওয়ার্ক পাশ হোল্ডার। এরমধ্যে ৮৯৩ জন ডরমিটরিতে অবস্থান করত এবং ২৭ জন ডরমিটরির বাহিরে বাস করত৷ ১৪ জন স্থানীয় নাগরিক৷

২৫৬৩ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ এরমধ্যে ২৩ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷ ২৬৭৮ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে৷গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনার উপস্থিতি ধরা পরে। এরপর থেকে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে এই প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

ইনিউজ ৭১/ জি.হা