নবাবগঞ্জে চোখের ছানি রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , দিনাজপুর
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ০৯:২৯ অপরাহ্ন
নবাবগঞ্জে চোখের ছানি রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা

গাক চক্ষু হাসপাতাল, দিনাজপুরের উদ্যোগে এবং দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটির সহযোগিতায় একটি বিনামূল্যে চক্ষু শিবির ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দাউদপুর ডিগ্রী মহাবিদ্যালয়ে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়।


ক্যাম্পে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা ৬০০ জনেরও বেশি রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়। চিকিৎসা গ্রহণকারীদের মধ্যে প্রায় ২৫০ জন ছানী রোগীর জন্য বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করা হয়, যাদের গাক চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে।


ক্যাম্পে উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোঃ মাহমুদুল নবী সিজার ও ডাঃ খাইরুল বাশার আলিফ উপস্থিত ছিলেন। এছাড়াও, সাবেক সভাপতি নুর ইসলাম, সহ-সভাপতি রোহান আহমেদ রাজু, বর্তমান সাধারণ সম্পাদক এমএম মোর্শেদ কবির অর্ক, যুগ্ম সাধারণ সম্পাদক অভিষেক সরকার, ইয়ামিন ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ নাহিদ ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক সবুজ রহমানসহ অন্যান্য সদস্যরা ক্যাম্পে অংশগ্রহণ করেন।


দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটির সভাপতি মোঃ রাকিব উল হাসান (রনি) বলেন, "আমাদের সকল স্বেচ্ছাসেবক এবং যারা আজ অক্লান্ত পরিশ্রম করেছেন, তাদের প্রতি আমি হৃদয়ের গভীর কৃতজ্ঞতা জানাই।" তিনি বলেন, "এ ধরনের উদ্যোগ সমাজে স্বাস্থ্যসেবার প্রতি সচেতনতা বৃদ্ধি করে এবং মানুষের মধ্যে সহযোগিতার ভাবনা তৈরি করে।"


এ সময় দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটির এডমিন মডারেটর এবং সদস্যগণ রুজবেল, মিম, রাব্বি উপস্থিত ছিলেন। ক্যাম্পে আসা রোগীরা প্রশংসা করেন আয়োজনের জন্য এবং চিকিৎসা সেবার মানের জন্য। এই উদ্যোগের ফলে এলাকার মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি পেয়েছে বলে দাবি করেন আয়োজকরা।


দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটির সদস্যরা জানান, ভবিষ্যতে আরও স্বাস্থ্যসেবা ক্যাম্প আয়োজনের পরিকল্পনা রয়েছে, যাতে সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া যায়।