সাদমান-শান্তর ব্যাটে লিড নিচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১লা অক্টোবর ২০২৪ ১১:১৩ পূর্বাহ্ন
সাদমান-শান্তর ব্যাটে লিড নিচ্ছে বাংলাদেশ

কানপুর টেস্টে কঠিন পরিস্থিতিতে পড়েছে বাংলাদেশ। যে কোনো মূল্যে এই ম্যাচ জিততে চায় ভারত। অন্যদিকে ড্র করে হোয়াইটওয়াশ বাঁচাতে মরিয়া টাইগাররা। তবে পঞ্চম দিনের শুরুতেই মুমিনুলের বিদায়ে পরিস্থিতি আরও কঠিন হয়ে উঠেছে সফরকারীদের কাছে। তবে শান্ত ও সাদমানের ব্যাচে লিড নিচ্ছে বাংলাদেশ।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬১ রান। সাদমান ইসলাম ২৮ এবং নাজমুল হাসান শান্ত ১১ রানে ব্যাট করছেন। এতে ৯ রানের লিডে রয়েছে টাইগাররা।


মঙ্গলবার (১ অক্টোবর) পঞ্চম দিনে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। আগের দিনে শূন্য রানে অপরাজিত থাকা মুমিনুল, ২ রান যোগ করতেই সাজঘরে ফেরেন। এতে দলীয় ৩৬ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাদমানকে সঙ্গ দেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।দুজনের ব্যাটে ভর করে ভারতের ৫২ রানের লক্ষ্য ভেদ করে লিড নিতে শুরু করেছে টাইগাররা।


এর আগে চতুর্থ দিনে ২৩৩ রানে বাংলাদেশ অলআউট হলে টি-টোয়েন্টি খেলা শুরু করে ভারত। সেই সঙ্গে ৩৫ ওভারে ৯ উইকেট ব্যাট করে ২৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। এতে ৫২ রানের লিড পায় স্বাগতিকরা।


জবাব দিতে নেমে ১১ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৬ রান তুলতে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। মুমিনুল শূন্য রান এবং সাদমান ইসলাম ৭ রানে অপরাজিত ছিলেন। এখান থেকে পঞ্চম দিনের খেলা শুরু হয়েছে।