আওয়ামী লীগকে ৩টি নির্বাচন করতে দেওয়া হবে না- বিএনপির হাবিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:২৯ অপরাহ্ন
আওয়ামী লীগকে ৩টি নির্বাচন করতে দেওয়া হবে না- বিএনপির হাবিবুর রহমান

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব শুক্রবার রাতে রাজধানীর সেগুনবাগিচায় জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় বলেছেন, "আওয়ামী লীগ আগামী ৩টি নির্বাচন করতে পারবে না। যেহেতু তারা গত ৩টি নির্বাচনে জনগণকে ভোট দিতে দেয়নি, তাই আগামী ৩টি নির্বাচনেও তাদের অংশগ্রহণ সম্ভব নয়।"


হাবিব আরও বলেন, "যারা আওয়ামী লীগকে নিয়ে আসার কথা বলছেন, তারা আওয়ামী লীগের দোসর। এই চক্রান্ত মেনে নেওয়া হবে না।" তিনি নিশ্চিত করেন যে, জনগণের কাছে আওয়ামী লীগের নির্যাতন ও ভোটারবিহীন নির্বাচনের ইতিহাস রয়েছে, যা আগামী নির্বাচনে তাদের বাধা দেবে।


আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি জানান, "এক শ্রেণির সাংবাদিক ও বুদ্ধিজীবীরা বলছেন যে ছাত্র জনতার আন্দোলনে বিএনপির কোনো ভূমিকা নেই। আমি তাদের বলি, ছাত্রদের আন্দোলন ছিল মাত্র ৩৬ দিনের, কিন্তু বিএনপির আন্দোলন সাড়ে ১৭ বছরের। আমাদের হাজার হাজার নেতাকর্মী নির্যাতনের শিকার হয়েছেন, অনেকেই প্রাণ হারিয়েছেন এবং পঙ্গুত্ববরণ করেছেন।"


সভায় হাবিবুর রহমানের বক্তব্যের পাশাপাশি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন উল্লেখ করেন, "শুধু শিবির ও ছাত্রদল নয়, সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আন্দোলন সফল হয়েছে। বিএনপি অফিসিয়ালি এতে ছিল না, কিন্তু আমাদের নেতাকর্মীরা বিভিন্ন পর্যায়ে অংশগ্রহণ করেছেন।"


তিনি আরও বলেন, "আওয়ামী লীগ যুবলীগ ছাড়া সবাই এ আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিল। তাই এই আন্দোলনে একক কারও ক্রেডিট নেই।" 


সভায় নেতারা আন্দোলনের ঐক্যবদ্ধতা ও শক্তিশালী বার্তা পাঠানোর ওপর গুরুত্ব দেন, যাতে আগামী দিনে গণতন্ত্রের জন্য আরও কার্যকরভাবে কাজ করা যায়। বিএনপির নেতারা আশা প্রকাশ করেন যে, জনগণের সমর্থন নিয়ে তারা আগামী নির্বাচনে সফলতা অর্জন করবেন। 


বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর মধ্যে এই আলোচনা ভবিষ্যৎ আন্দোলন পরিকল্পনা ও কৌশল নির্ধারণে সহায়ক হবে বলে মনে করা হচ্ছে।