শ্রীমঙ্গল থেকে ছাত্রলীগের সাবেক সম্পাদক মান্না গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৩ অপরাহ্ন
শ্রীমঙ্গল থেকে ছাত্রলীগের সাবেক সম্পাদক মান্না গ্রেপ্তার

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা পরিষদের সাবেক সদস্য মাহবুবুর রহমান মান্নাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 


মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল শহরের একটি বাসা থেকে মান্নাকে গ্রেপ্তার করে শ্রীমঙ্গল থানা পুলিশ। শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আমিনুল ইসলাম বলেন, “আমরা গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল শহরের একটি বাসা থেকে মান্নাকে গ্রেফতার করেছি এবং পরে কুলাউড়া থানায় হস্তান্তর করা হয়।” 


গ্রেপ্তারকৃত মান্নার বিরুদ্ধে কুলাউড়া থানায় বিস্ফোরক আইনে একটি মামলা রয়েছে। কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম আপছার জানান, “সকালে গোপন তথ্যের ভিত্তিতে শ্রীমঙ্গল থানা পুলিশের সহযোগিতায় মান্নাকে গ্রেপ্তার করা হয়েছে।” 


এদিন দুপুরে মান্নাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, মান্নার গ্রেপ্তার নিয়ে বিভিন্ন গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তাঁর রাজনৈতিক অতীত ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা চলছে। 


মাহবুবুর রহমান মান্নার গ্রেপ্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। তাঁকে নিয়ে বিভিন্ন রাজনৈতিক অঙ্গনে আলোচনা শুরু হয়েছে। তবে স্থানীয় জনগণ ও ছাত্রলীগের নেতারা দাবি করছেন, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।


মান্নার গ্রেপ্তারের ঘটনায় স্থানীয় প্রশাসন সতর্কতা অবলম্বন করেছে। পুলিশ বলছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারা নিরলস কাজ করবে। আগামীতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে স্থানীয় জনসাধারণকে সচেতন থাকার আহ্বান জানানো হয়েছে। 


এখন দেখার বিষয় হলো, মান্নার বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা প্রমাণিত হলে তা রাজনৈতিক পর landscape-এ কী প্রভাব ফেলে।