শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ভানু লাল রায় কারাগারে

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০২৪ ০৪:২৮ অপরাহ্ন
শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ভানু লাল রায় কারাগারে

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতা ভানু লাল রায়কে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করার পর তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেওয়া হয়।


জানা গেছে, ভানু লাল রায়কে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্রদের উপর হামলা, ভাংচুর ও নির্যাতনের অভিযোগে গ্রেফতার করা হয়। আদালতে হাজিরা দিতে গিয়ে বিচারক তার জামিনের আবেদন প্রত্যাখ্যান করেন। তিনি এর আগে উচ্চ আদালত থেকে অস্থায়ী জামিনে ছিলেন।


গত ১৫ আগস্ট মৌলভীবাজারের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদির তালুকদার বাদী হয়ে মৌলভীবাজার থানায় প্রায় দেড় শতাধিক আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অভিযোগ করা হয়, ৪ আগস্ট শিক্ষার্থীদের ওপর হামলা ও নির্যাতন চালানো হয়।


মামলায় ভানু লাল রায় ২৫ আগস্ট উচ্চ আদালত থেকে ২৮ দিনের অস্থায়ী জামিন পান। কিন্তু জামিনের মেয়াদ শেষ হওয়ার পর সোমবার তিনি আদালতে আত্মসমর্পণ করলে তার জামিন নামঞ্জুর করা হয়। 


ভানু লাল রায়কে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার আদালতের কোর্ট ইন্সপেক্টর সিবেন্দ্র চন্দ্র দাশ। এ ঘটনায় স্থানীয় রাজনৈতিক অঙ্গনে উদ্বেগ সৃষ্টি হয়েছে এবং এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় নেতাকর্মীরা।