ত্রাণ পাঠাল তুরস্ক, এরদোগানের বাংলাদেশের পাশে থাকার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে আগস্ট ২০২৪ ১১:২৫ পূর্বাহ্ন
ত্রাণ পাঠাল তুরস্ক, এরদোগানের বাংলাদেশের পাশে থাকার ঘোষণা

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করায় মঙ্গলবার ড. মুহাম্মদ ইউনূসকে ফোন করে অভিনন্দন জানান তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। এ সময় দেশ পুনর্গঠন এবং বন্যা কবলিত মানুষদের মানবিক সহায়তার ঘোষণা দেন তিনি।  এর একদিন না যেতেই বুধবার বন্যার্তদের জন্য ১৬ হাজার ৭৫০ প্যাকেট ত্রাণ সরবরাহ করেছে তুরস্ক। বুধবার তুর্কি গণমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।


একইসঙ্গে বন্যায় প্রাণহানিতে সমবেদনা প্রকাশ করে আহত ও ক্ষতিগ্রস্তদের দ্রুত আরোগ্য কামনা করেছেন এরদোগান। নিজের এক্স (আগের টুইটার) হ্যান্ডলে বন্যা কবলিত অঞ্চলের একটি ভিডিও প্রকাশ করেছেন তুর্কি রাষ্ট্রপ্রধান। 


ওই ভিডিওর ক্যাপশনে এরদোগান বলেন, ‘আমরা আমাদের বন্ধু ও ভাই বাংলাদেশের প্রতি তুরস্কের সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছি। তারা বন্যায় কঠিন সময় পার করছে। কঠিন সময়ে আমরা আমাদের বাংলাদেশি ভাই-বোনদের একা ছেড়ে দিচ্ছি না। তারা বড় ধরনের ক্ষতির মুখোমুখি হয়েছে, আমরা তাদের এই ক্ষতি নিরাময়ের জন্য পাশে থাকবো।’


এরদোগান আরও বলেন, ‘আমি আল্লাহর কাছে প্রার্থনা করি, যারা এই দুর্যোগে প্রাণ হারিয়েছেন, সৃষ্টিকর্তা তাদের রহমত করুন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। আমরা সব সময় তাদের পাশে আছি’।