ধামইরহাটে গণটিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
মোঃ আবুমুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ৭ই আগস্ট ২০২১ ০৬:০৩ অপরাহ্ন
ধামইরহাটে গণটিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন

নওগাঁর ধামইরহাটে  ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কোভিড-১৯ মোকাবিলায় করোনা ভাইরাস প্রতিরোধে টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। সিনোফার্মের ভেরোসেল নামক করোনা প্রতিরোধক টিকা আজ থেকে সারাদেশ ব্যাপী প্রদান করা হচ্ছে। 



৭ আগস্ট সকাল ৯ টায় ধামইরহাট সরকারি এম এম কলেজে ও পরে উমার ইউনিয়নের ওয়ার্ডবাসীদের সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে টিকাদান ক্যাম্পেইনের শুভ উদ্বোধন ঘোষনা করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এম.পি। 



এ সময় সুষ্ঠুভাবে টিকা প্রদানের লক্ষে ধামইরহাট পৌরসভার মেয়র আমিনুর রহমানের নেতৃত্বে একাধিক স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্য বিভাগের সহযোগিতা নিয়ে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে দেখা গেছে, পাশাপাশি উমার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আজহারুল ইসলাম সু-শৃঙ্খল ভাবে টিকা নিতে টিকাকেন্দ্রে সহযোগিতা করেন।




 

উদ্বোধন অনুষ্ঠানে ধামইরহাট উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, ইউএনও গনপতি রায়, সহকারী কমিশনার (ভূমি) সিব্বির আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস, সরকারি এম এম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফরিদুজ্জামান, ওসি আবদুল মমিন, 



আবাসিক মেডিকেল অফিসার ফয়সাল আহমেদ, মেডিকেল অফিসার জহুরুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র মুক্তাদিরুল হক, মেহেদী হাসান, কাউন্সিলর মাহবুব আলম বাপ্পী, মো. আলতাব হোসেন, একরামুল হোসেন, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপন, সাংবাদিক হারুন আল রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে উপজেলা চেয়ারম্যান, ইউএনও, এসিল্যান্ডসহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ অন্যান্য ইউনিয়নে টিকাদান কার্যক্রম পরিদর্শণ করেন। 



স্বাস্থ্য প্রশাসক ডা. স্বপন কুমার বিশ্বাস জানান, প্রথম দিনে প্রতিটি ইউনিয়নে ৬শত করে ৮টি ইউনিয়নে মোট ৪ হাজার ৮শত টিকা ও ধামইরহাট পৌরসভায় ৯শত টিকা প্রদান করা হবে। আগামী ১৪ আগস্ট থেকে গনটিকা দিবে স্বাস্থ্য অধিদপ্তর।



উল্লেখ্য টিকাদান সম্পন্ন করতে রেজিস্ট্রেশনের ক্ষেত্রে সরকারি-বেসরকারি সংস্থার পাশাপাশি স্বেচ্ছাসেবী ঢাকাস্থ্য ধামইরহাট-পতœীতলা কল্যাণ সমিতিসহ বিভিন্ন সংগঠন ফ্রিতে রেজিস্ট্রেশন সম্পন্ন করে সহযোগিতা করে যাচ্ছেন।