দৌলতদিয়ায় পদদলিত স্বাস্থ্যবিধি !

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শনিবার ৮ই মে ২০২১ ০৮:১৬ পূর্বাহ্ন
দৌলতদিয়ায় পদদলিত স্বাস্থ্যবিধি !

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে যাত্রী, ব্যাক্তিগত প্রাইভেটকার ও মোটরসাইকেলের চাপে জরুরী সেবা দেওয়া এ্যাম্বুলেন্স গুলো ফেরিগুলোতে উঠতে পারছেনা। আজ শনিবার  ভোর ৬ টা থেকে সম্পর্ণ রুপে নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে অতিরিক্ত যাত্রীর চাপ দেখা গেছে।


দীর্ঘ ৫ ঘন্টা পর পাটুরিয়া ঘাট থেকে সকাল সাড়ে ১০ টায় ছেড়ে আসে দৌলতদিয়া ঘাটে। দৌলতদিয়া প্রান্ত থেকে বেলা ১২ টায় রজনীগন্ধা ও সাড়ে ১২ টায় বনলতা নামে   দুটি ফেরি পাটুরিয়া ঘাটের উদ্দেশ্য ছেড়ে যায়। 


শনিবার (৮ মে) সকালে দৌলতদিয়া ঘাটে সরেজমিনে গিয়ে  দেখা যায়, দৌলতদিয়া থেকে ছেড়ে যাওয়া দুটি ফেরিতেই যাত্রী ছিল চোখে পড়ার মত। এছাড়াও মোটর সাইকেলের চাপও ছিল প্রচুর।  প্রতিটি ফেরিতেই শত শত যাত্রী ও মোটর সাইকেল ও মাইক্রোবাস নিয়ে ঘাট ত্যাগ করে। 


এ  সকল যাত্রী, ব্যাক্তিগত মাইক্রোবাস ও মোটরসাইকেলের চাপে অসহায় ছিল অ্যাম্বুলেন্সের চালক ও রোগীর স্বজনরা। পুরো ফেরিতেই যেন যাত্রী ও মোটরসাইকেলে জায়াগা দখল করে নেয়। 




মাগুড়া থেকে ছেড়ে আসা অ্যাম্বুলেন্সের চালক শিমুল মাহমুদ বলেন, ফেরির পকেটে থেকেও উঠতে পারলাম না। আমি ফেরিতে ওঠার আগেই মোটরসাইকেল ও সাধারন যাত্রীদের চাপে ফেরি ভরে গেছে।


এাম্বুলেন্স এ থাকা রোগীরএক স্বজন সাহারিয়ার ক্ষোভ প্রকাশ করে বলেন, এখানে ঘাট কর্তৃপক্ষের কোন ব্যবস্থাপনায় নেই। যেখানে অ্যাম্বুলেন্সগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করার কথা সেখানে কিভাবে যাত্রী, মাইক্রোবাস ও মোটরসাইকেল আগে ফেরিতে উঠে।


উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাস রোধে ঈদে ঘরমুখো মানুষের চাপ কমাতে শনিবার (৮ মে) ভোর ৬টা  থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল সম্পর্ণ বন্ধ ঘোষণা করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) কতৃপক্ষ। তারই ধানাবাহিকতায় ঘাটে থেকে দুটি ফেরি দৌলতদিয়া প্রান্ত ছেড়ে যায়। অপরদিকে পাটুরিয়া প্রান্ত থেকে ছেড়ে আসে তিনটি।