অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি: ময়মনসিংহে ৬ জনকে গ্রেপ্তার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি- ময়মনসিংহ
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৯ অপরাহ্ন
অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি: ময়মনসিংহে ৬ জনকে গ্রেপ্তার করল পুলিশ

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) শুক্রবার দুপুরে একটি অভিযানে ছয়জনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে। অভিযানে তাদের কাছ থেকে তিনটি ধারালো লম্বা ছোরা এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি অ্যাম্বুলেন্স জব্দ করা হয়।


জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। তারা দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন স্থানে ডাকাতি করে আসছিলেন। গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছে সদর উপজেলার পাড়াইল এলাকার জসিম মিয়ার ছেলে জসিম মিয়া (২১), মধ্যবাড়েরা এলাকার ছাদেক আলীর ছেলে স্বাধীন মিয়া (১৯), নগরীর মাসকান্দা স্টাফ কোয়াটার এলাকার হান্নান মণ্ডলের ছেলে প্রিন্স অনিক মণ্ডল (১৯), মৃত কাশেম আলীর ছেলে ফজলে রাব্বী (২১), চরপাড়া এলাকার আবুল কালামের ছেলে মো. আবু নাঈম (১৯) এবং ফুলবাড়ীয়া উপজেলার কালাদহ বাজার এলাকার মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. জাহিদ হাসান (১৯)।


অভিযানের সময় পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা অ্যাম্বুলেন্স ব্যবহার করে ডাকাতির পরিকল্পনা করছিল। তাদের বিরুদ্ধে আগেও মামলা রয়েছে, যা তাদের অপরাধের ধারাবাহিকতা প্রমাণ করে। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের ফুলপুর থানায় হস্তান্তর করা হয়েছে এবং পুলিশ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে।


এ ঘটনার পর ময়মনসিংহের পুলিশ প্রশাসন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করার ঘোষণা দিয়েছে। পুলিশ জানায়, সমাজে অপরাধমূলক কর্মকাণ্ড রোধে তারা কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে। স্থানীয় জনগণকে সচেতন থাকার এবং যেকোনো অপরাধের তথ্য পুলিশকে জানানোর আহ্বান জানানো হয়েছে। 


এই ঘটনার মাধ্যমে ময়মনসিংহের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে বলে আশা করছে স্থানীয় প্রশাসন। জনসাধারণের মধ্যে নিরাপত্তার অনুভূতি বাড়াতে এই ধরনের অভিযানের গুরুত্ব অপরিসীম।