ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল লিভারপুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২২শে ডিসেম্বর ২০১৯ ০১:০৮ অপরাহ্ন
ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল লিভারপুল

তিন-তিনবার ফাইনালে পৌঁছেও ফিরতে হয়েছিল মাথা নীচু করে। অবশেষে চতুর্থবারের চেষ্টায় কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাল লিভারপুল। শনিবার রাতে ব্রাজিলের ক্লাব ফ্লামেঙ্গোকে ১-০ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। 
কাতারের দোহার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরু থেকেই ফ্লামেঙ্গোর উপড় চড়াও হয় লিভারপুল। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে যায় ফ্লামেঙ্গো।

গোলের সুযোগ আসে দুই দলের সামনেই। তবে নির্ধারিত সময়ে কেউই সুযোগ লাগাতে পারেনি। এরপর ম্যাচের যোগ করা সময়ে একমাত্র গোল করে দু’দলে ব্যবধান গড়ে দেন রবের্ত ফিরমিনো। অতিরিক্ত সময়ের ৯ মিনিটে গোল করেন এই মিডফিল্ডার। সাদিও মানের দ্রুত গতির পাস থেকে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে জালে বল পাঠান আক্রমণাত্মক ফিরমিনো।

সবমিলিয়ে একমাত্র গোলেই শেষমেশ প্রথমবারের জন্য শিরোপা ঘরে তোলে অলরেডরা। ম্যাচের সেরা হয়েছেন ফিরমিনো এবং টুর্নামেন্ট সেরা হয়েছেন মোহামেদ সালাহ। এ জয়ে দ্বিতীয় ইংলিশ দল হিসেবে ক্লাব সেরার মুকুটটি পরলো লিভারপুল। এর আগে ২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেড এই সাফল্য অর্জন করে। এদিকে, তিন শিরোপা জয়ে ২০১৯ সাল শেষ করল লিভারপুল। এর আগে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও উয়েফা সুপার কাপের শিরোপা জেতে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ইনিউজ ৭১/এম.আর