বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন সাদিও মানে

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৮ই নভেম্বর ২০২২ ১০:১৯ পূর্বাহ্ন
বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন সাদিও মানে

কাতার বিশ্বকাপে চোটাক্রান্ত সাদিও মানেকে রেখেই বিশ্বকাপ দল ঘোষণা করে সেনেগাল। শঙ্কা ছিল প্রথম ম্যাচে খেলতে পারবেন না, বুন্দেসলিগায় জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে চোটে পড়া এ ফুটবলার। তবে শেষ পর্যন্ত বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন সেনেগালের এ সেরা তারকা।দেশটির ফুটবল ফেডারেশন বলছে, সেরা ফরোয়ার্ডকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে আফ্রিকান দলটিকে।


জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে খেলার সময় চোট পান মানে। ডান পায়ে আঘাত পান এই ফরোয়ার্ড। সে সময় সেনেগাল কোচ আলিও সিসে দাবি করেন, এই চোটের জন্য মানে’র কোনো সার্জারিরও প্রয়োজন নেই।তবে বৃহস্পতিবার সাদিওর চোটের অবস্থা জানতে ‘এমআরআই’ স্ক্যান হয়। স্ক্যানের রিপোর্টে বলা হয়, মানের হাঁটুতে দ্রুত অস্ত্রোপচারের প্রয়োজন।


গত ফেব্রুয়ারিতে মিশরকে হারিয়ে আফ্রিকা নেশনস কাপের শিরোপা জেতে সেনেগাল। দলের এমন অর্জনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন মানে। আবারও পরের মাসে বিশ্বকাপ বাছাই পর্বে মিশরকে হারিয়ে কাতার বিশ্বকাপের মঞ্চে আনতে বড় ভূমিকা পালন করেন সাবেক এই লিভারপুল তারকা। বিশ্বকাপে তাকে ঘিরেই ভালো কিছু করার প্রস্তুতি নিয়েছিল সেনেগাল।


কাতার বিশ্বকাপে গ্রুপ ‘এ’ তে সেনেগালের প্রথম ম্যাচ ২১ নভেম্বর (সোমবার)। এই ম্যাচের সেনেগালের প্রতিপক্ষ নেদারল্যান্ড। স্বাগতিকদের বিপক্ষে ২৫ নভেম্বর এবং ২৯ নভেম্বর ইকুয়েডরের মুখোমুখি হবে সেনেগাল।