আবারও সভাপতি মিশা, সম্পাদক জায়েদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০১৯ ০২:৩৭ পূর্বাহ্ন
আবারও সভাপতি মিশা, সম্পাদক জায়েদ

উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন ২০১৯-২১। এতে আবারও সভাপতি পদে বিজয়ী হয়েছেন মিশা সওদাগর। এবার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। শুক্রবার (২৫ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।

তিনি জানান, উৎসাহ উদ্দীপনায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিএফডিসি শিল্পী সমিতির কার্যালয়ে সকাল ৯টা ৭ মিনিটে বিএফডিসিতে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল ৫টা ২৬ মিনিটে। এবার ২১টি পদের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সমিতির মোট ভোটার ৪৪৯ জন। এর মধ্যে ভোট প্রদান করেন ৩৮৬ জন ভোটার। যা মোট ভোটের ৮৬ শতাংশ।

সভাপতি পদে ২২৭ ভোট পেয়ে মিশা সওদাগর জয়ী। তার নিকটপ্রতিদ্বন্দ্বি মৌসুমি পেয়েছে ১২৫ ভোট। সাধারণ সম্পাদক পদে ২৮৯ ভোট পেয়ে জায়েদ খান জয়ী। তার নিকটপ্রতিদ্বন্দ্বি ইলিয়াস কোবরা পেয়েছে ৬৮ ভোট। বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই বিজয়ী হিসেবে নাম এসেছে সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর এবং কোষাধ্যক্ষ পদে ফরহাদের। জয়ী হওয়ার পর মিশা শওদাগর বলেন, এখন আমার প্রথম কাজ হবে ইশেতেহারে যা যা বলেছিলাম তার বাস্তবায়ন ঘটানো। সবার দোয়া ও ভালোবাসায় আবারও জয়ী হতে পেরেছি। চলচ্চিত্রের সব শিল্পী, কলাকুশলীসহ এফডিসিসহ সবার কাছে আমি কৃতজ্ঞ।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, চলচ্চিত্র শিল্পীরা যাতে সম্মানের সঙ্গে মাথা উঁচু করে বাঁচতে পারে, আমরা সেই ব্যবস্থা করব। সবার কাছে দোয়া চাই। এদিকে ভোট গণনা শেষ না হওয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়েছে সভাপতি পদে জিতে গেছেন চিত্রনায়িকা মৌসুমী। এমন গুজবে বেশ বিরক্ত মৌসুমি নিজেও।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব