সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪০ অপরাহ্ন
সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

বরিশাল-৫ আসনের সাবেক সংসদ সদস্য এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বারিধারা এলাকায় র‌্যাবের একটি দলের মাধ্যমে তাকে গ্রেপ্তার করা হয়।


র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জাহিদ ফারুকের বিরুদ্ধে একাধিক হত্যা মামলা রয়েছে এবং এই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।


ফেরদৌস জানান, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত হওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে ডিবির কাছে হস্তান্তর করা হবে।


জাহিদ ফারুক শামিম ২০১৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন। পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকাকালীন তিনি দেশের পানি নীতি ও ব্যবস্থাপনা নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে ভূমিকা রাখেন। এর আগে, তিনি একই মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।


জাহিদ ফারুকের গ্রেপ্তার দেশের রাজনৈতিক অবিলম্বে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। বিশেষ করে, তার বিরুদ্ধে একাধিক মামলা থাকার বিষয়টি বিভিন্ন মহলে উদ্বেগ সৃষ্টি করেছে। এই ঘটনার প্রেক্ষিতে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, এটি দেশের রাজনৈতিক পরিস্থিতির জন্য একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে।


এখনো পর্যন্ত এ বিষয়ে আনুষ্ঠানিক কোনও মন্তব্য করেননি তার পরিবারের সদস্যরা। তবে, জামিন আবেদন বা আইনি পদক্ষেপের বিষয়ে তিনি কি পদক্ষেপ নিবেন তা নিয়ে আলোচনা চলমান। আইনশৃঙ্খলা বাহিনীর এই পদক্ষেপ রাজনৈতিক অঙ্গনে নতুন করে আলোচনা শুরু করেছে এবং জনসাধারণের মধ্যে কৌতূহল বাড়িয়েছে।