রাবিতে ভর্তি জালিয়াতির চেষ্টা করলে কঠোর শাস্তি

নিজস্ব প্রতিবেদক
রিজভী আহমেদ, রাবি প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০১৯ ১০:২৮ অপরাহ্ন
রাবিতে ভর্তি জালিয়াতির চেষ্টা করলে কঠোর শাস্তি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় কোন প্রকার জালিয়াতির চেষ্টা করা হলে কঠোর শাস্তি দেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় প্রক্টর দফতরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকের পর তিনি এ ঘোষণা দেন।

প্রক্টর লুৎফর রহমান জানান, পরীক্ষা চলাকালীন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ক্যাম্পাসে সজাগ দৃষ্টি রাখবেন। কোন প্রকার জালিয়াতির আশঙ্কা জানতে পারলে তৎক্ষণাৎ অভিযান পরিচালনা করবেন তারা।

প্রক্টর বলেন, ভর্তি পরীক্ষায় কেউ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কোন প্রকার জালিয়াতির চেষ্টা করলে তাকে সর্বোচ্চ শাস্তি দেয়া হবে। এজন্য সবার কাছে সহযোগিতা চেয়ে তিনি বলেন, জালিয়াতি করা হচ্ছে বলে কারো কাছে কোন তথ্য থাকলে আমাকে জানানোর জন্য অনুরোধ করছি। অভিযোগকারীর নাম পরিচয় গোপন রেখে অভিযান পরিচালনা করা হবে। জালিয়াতি চেষ্টার প্রমাণ মিললে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, বৃহস্পতিবার বিকেলে ক্যাম্পাসের রেস্টুরেন্ট ও দোকান মালিকদের সঙ্গে এক বৈঠকে খাদ্য ও পানীয়ের মূল্য তালিকা ঝুলিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়। এ বিষয়ে প্রক্টর বলেন, তালিকা প্রদর্শন না করা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব