সিরাজগঞ্জে অধ্যক্ষ ও স্ত্রীর পদত্যাগ দাবিতে বৈষম্যবিরোধী ছাত্রদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
মোঃ পারভেজ সরকার জেলা প্রতিনিধি , সিরাজগঞ্জ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৩ অপরাহ্ন
সিরাজগঞ্জে অধ্যক্ষ ও স্ত্রীর পদত্যাগ দাবিতে বৈষম্যবিরোধী ছাত্রদের বিক্ষোভ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ঘোনা কুচিয়ামারা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ খালেক ও তার স্ত্রী জৈষ্ঠ্য প্রভাষক আজমিরা খাতুনের পদত্যাগের দাবিতে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের আয়োজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।


বিকেল ১২টার দিকে শুরু হওয়া এই বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা অধ্যক্ষ ও তার স্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন। শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ আঃ খালেক ও তার স্ত্রী কলেজের সমন্বয়ক ছাত্রদের উপর হামলা, অনিয়ম, দুর্নীতি এবং নিয়োগ বানিজ্যে জড়িত। তারা দাবি করেন, এই অস্থির পরিস্থিতির কারণে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে এবং কলেজের সামগ্রিক পরিবেশ নষ্ট হচ্ছে।


বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা কলেজের মূল গেট থেকে শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন এবং অধ্যক্ষ ও তার স্ত্রীর বিরুদ্ধে স্লোগান দেন। তারা বলেন, “অধ্যক্ষ ও তার স্ত্রীর দুর্নীতি বন্ধ হোক, আমাদের দাবি পূরণ হোক।”


সংবাদ সম্মেলনে আন্দোলনের সমন্বয়করা অভিযোগ করেন, অধ্যক্ষ ও তার স্ত্রীর কর্মকাণ্ডের ফলে কলেজে শিক্ষার মান হ্রাস পাচ্ছে এবং দুর্নীতি দিন দিন বাড়ছে। তারা কলেজের সুষ্ঠু প্রশাসনিক ব্যবস্থাপনা নিশ্চিত করার জন্য পদত্যাগের দাবি জানান।


শিক্ষার্থীরা এও জানান, ইতোমধ্যে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একাধিকবার আবেদন জানিয়ে কোনো ফলাফল পাননি। তাদের অভিযোগ, কর্তৃপক্ষ এই বিষয়ে কোন কার্যকর পদক্ষেপ নেয়নি।


বিক্ষোভ শেষে শিক্ষার্থীরা জানান, আগামী দিনে তারা তাদের আন্দোলন আরো জোরালো করবেন এবং প্রয়োজনে আরও বৃহত্তর কর্মসূচি গ্রহণ করবেন। তারা আশা প্রকাশ করেন যে, তাদের দাবির যথাযথ সমাধান আসবে এবং কলেজে শিক্ষার পরিবেশ উন্নত হবে।