দেবীদ্বারে এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে এমপি কালাম

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৪ঠা জুলাই ২০২৪ ০৬:৩৩ অপরাহ্ন
দেবীদ্বারে এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে এমপি কালাম

কুমিল্লার দেবীদ্বারে এইচএসসি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। পরিদর্শনকালে নকল বন্ধের বিষয়ে কঠোর হুশিয়ারি দিয়েছেন তিনি।


বৃহস্পতিবার (৪জুলাই) দুপুর ১২ টায় জাফরগঞ্জের গঙ্গামণ্ডল রাজ ইনষ্টিটিউশন কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের জানান, পরিক্ষায় যদি কোন শিক্ষক বা অন্য কেউ নকল করতে সহযোগিতা করে প্রমাণ সাপেক্ষে তাদের বিরুদ্ধের কঠোর ব্যবস্থা নেয়া হবে। কেন্দ্র ঘুরে জানতে পেরেছি অনেকে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে নকল করার চেষ্টা করছে সেটাও যাতে না চলে সে দিকে খেয়াল  রাখার নির্দেশনা দেয়া হয়েছে। আমাদের মেধাবি ও দক্ষ জনশক্তি দরকার, যেটি বঙ্গবন্ধু ও আজকের মাননীয় প্রধানমন্ত্রীর র্দীঘদিনের একটি লালিত স্বপ্ন। সে স্বপ্ন পূরণের দিকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এক্ষেত্রে সকল শিক্ষক সমাজকেও এগিয়ে আসতে হবে। শিক্ষকরাই পারেন বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলাদেশ উপহার দিতে। এর আগে তিনি রাজামেহার ও ধামতি এলাকায় দুটি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন ।


পরীক্ষার কেন্দ্র পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রায়হানুল ইসলাম, পৌর মেয়র মো. সাইফুল ইসলাম শামীম প্রমুখ।  


উল্লেখ্য, দেবীদ্বার উপজেলায় এইচএসসি ও সমমান-২০২৪ সালের পরীক্ষায় ১০টি কেন্দ্রে মোট ৩ হাজার ২৯৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।