নোবিপ্রবির মালেক উকিল হলে সুসজ্জিত পাঠকক্ষের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: সোমবার ১২ই সেপ্টেম্বর ২০২২ ০৮:০০ অপরাহ্ন
নোবিপ্রবির মালেক উকিল হলে সুসজ্জিত পাঠকক্ষের উদ্বোধন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) সাবেক স্পিকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল উকিল হলের আবাসিক শিক্ষার্থীদের জন্য সুসজ্জিত পাঠকক্ষের উদ্বোধন করা হয়েছে।


সোমবার (১২ সেপ্টেম্বর) হলের দ্বিতীয় তলায় পাঠকক্ষটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম।


উদ্বোধন কালে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মোহাম্মদ ফারুক উদ্দিন,শিক্ষা বিজ্ঞান অনুষদের ডীন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড.ফিরোজ আহমেদ,হল প্রভোস্ট  ড.মেহেদী হাসান রুবেল। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক,হলের সহকারী প্রভোস্টবৃন্দসহ কর্মকর্তা-কর্মচারী ও আবাসিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


জানা যায়, পাঠ কক্ষটির চারপাশ বিভিন্ন গ্রাফিতির মাধ্যমে সাজানো হয়েছে। শিক্ষার্থীরা যাতে সেখানে গিয়ে নির্বিঘ্নে পড়ালেখা করতে পারে সেজন্য পর্যাপ্ত সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। এতে একই সাথে ২৫ জন শিক্ষার্থী বসে পড়ালেখা করতে পারবেন।


এ বিষয়ে হল প্রভোস্ট ড.মেহেদী হাসান রুবেল বলেন, হলের প্রাণ হচ্ছে শিক্ষার্থীরা আর অলংকার হচ্ছে রিডিংরুম। শিক্ষার্থীদের ভালোভাবে পড়ালেখা করার জন্য একটি মানসম্মত রিডিং রুমের প্রয়োজনীয়তা থেকেই এই  রিডিংরুমটি করা হয়েছে। আশা রাখছি আমার শিক্ষার্থীরা এই রুমের মানসম্মত পরিবেশ সর্বদা বজায় রাখবে।