লক্ষ্মীপুরের শিক্ষার্থীরা নিজ শহরে যাবে নোবিপ্রবির বাসে

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: বুধবার ২৯শে জুন ২০২২ ০৯:১৯ অপরাহ্ন
লক্ষ্মীপুরের শিক্ষার্থীরা নিজ শহরে যাবে নোবিপ্রবির বাসে

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের বহন করা বাস যাবে লক্ষ্মীপুর শহর পর্যন্ত। বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তর এ তথ্য জানিয়েছে।


আজ বুধবার (২৯ জুন) বিকেলে নোবিপ্রবি থেকে নতুন রুটের পরিবহন হিসেবে লক্ষ্মীপুরের শহরের জন্য বরাদ্দকৃত বাস উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয় প্রক্টর ও নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবি পরিবহন উপদেষ্টা ড. এস এম মাহবুবুর রহমান ফিতা কেটে শুভ উদ্বোধন করেন।


এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোবিপ্রবি নীল দলের সভাপতি ড. আনিসুজ্জামান রিমন ও সাধারণ সম্পাদক ড. রফিক ইসলাম সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। 


নতুন রুট হিসেবে লক্ষ্মীপুরের বাস চালু করায় এই জেলার নোবিপ্রবি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানায়। নিজ জেলা শহরে নিজস্ব ক্যাম্পাসের বাসে যাওয়ার সুযোগ পেয়ে অত্যন্ত আনন্দিত এ শিক্ষার্থীরা। 


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া লক্ষ্মীপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন লক্ষ্মীপুর স্টুডেন্টস এসোসিয়েশন, নোবিপ্রবির সভাপতি তানভীর হোসেন এ্যানী এবং সাধারণ সম্পাদক আব্দুল কবীর ফারহান বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 


তারা বলেন, নোবিপ্রবিতে লক্ষ্মীপুরের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবী লক্ষ্মীপুর রুটে ক্যাম্পাসের বাস চালু করা। পাশের জেলা হওয়াতে অনেক শিক্ষার্থীই নিয়মিত নিজ বাসা থেকে ক্যাম্পাসে এসে ক্লাস-পরীক্ষায় অংশ নেন। এতে গণপরিবহন ব্যবহার করে নিয়মিত ক্লাস করা তাদের জন্য কষ্টসাধ্য হয়ে যায়৷ শিক্ষার্থীদের সুবিধার কথা ভেবে যৌক্তিক দাবী মেনে নেয়ায় তারা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।