রফিকুল ইসলাম মানিক শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: শুক্রবার ২০শে মে ২০২২ ০৭:২৯ অপরাহ্ন
রফিকুল ইসলাম মানিক শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা কালিকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম ২০২২- সালের জাতীয় শিক্ষা সপ্তাহে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।


জানা যায়, মো. রফিকুল ইসলাম মানিক  ১৯৯৩ সালে আশুগঞ্জ উপজেলার  কামাউড়া শহিদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (ব্যবসায়ী শিক্ষা) হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ১৯৯৪ সালে সরাইল উপজেলার কুট্রা পাড়া উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। ২০১৫ সালে মো.রফিকুল ইসলাম মানিক সরাইল উপজেলার কালিকচ্ছ পাঠশালা উচ্চ  বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে যোগদান করেন। তিনি সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলেন।বিভিন্ন সূত্রে জানা যায়,তিনি কালিকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর থেকেই  দক্ষতা,সততা, যোগত্য, মননশীলতা ও অত্যন্ত সুনামের সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। 


তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। মো. রফিকুল ইসলাম মানিক ১৯৭১ সালে সরাইল উপজেলার সদর ইউনিয়নের উচালিয়াপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা নাম মরহুম মো. তবদুল হোসেন, মায়ের নাম মরহুম আনোয়ারা খাতুন। ব্যক্তি জীবনে তিনি দুই ছেলের  জনক।


 উল্লেখ্য থাকে যে, সরাইল মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে  উপজেলার কালীকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম মানিক সরাইল উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করাই শিক্ষক -শিক্ষার্থীরাসহ সকল স্তরের লোকজন উনাকে অভিনন্দন জানিয়েছেন।সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন।