অপ্রচারকারীদের বিরুদ্ধে গাজী ওয়াহিদুজ্জামান লাভলুর প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০২৪ ১০:১৯ অপরাহ্ন
অপ্রচারকারীদের বিরুদ্ধে গাজী ওয়াহিদুজ্জামান লাভলুর প্রতিবাদ

পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলুর বিরুদ্ধে নানা ধরনের অপ্রচার চালানোর অভিযোগ উঠেছে। সম্প্রতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ও বিভিন্ন স্থানে অসত্য এবং ভিত্তিহীন তথ্য ছড়ানো হচ্ছে। ভান্ডারিয়া উপজেলায় তাঁর পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধকে কেন্দ্র করে একটি কুচক্রী মহল এই অপ্রচারে লিপ্ত হয়েছে।


বিষয়টি নিয়ে স্থানীয় এক যুবক সোহেল সিকদার জানান, গাজী ওয়াহিদুজ্জামান লাভলু তাঁর আত্মীয়। জমি নিয়ে ভুল বোঝাবুঝির সুযোগ নিয়ে কিছু বিএনপি নেতার চাপের কারণে তিনি লাভলুর বিরুদ্ধে মিথ্যা মন্তব্য করতে বাধ্য হন। সোহেল বলেন, "আমার ভুলের কারণে তিনি বিব্রতকর অবস্থায় পড়েছেন এবং আমি এজন্য লজ্জিত।"


স্থানীয় বিএনপির নেতারা জানান, লাভলু বিগত সময়ের রাজনৈতিক সংগ্রামে অসংখ্য মামলা খেটে জেলে ছিলেন। দলের দুর্দিনে তিনি নেতৃত্ব দিয়েছেন। তবে সম্প্রতি একটি পক্ষ তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে, যারা বিগত দিনেও আওয়ামী লীগের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রেখেছিল। 


এদিকে, নাজিরপুর, ইন্দুরকানী ও নেছারাবাদ উপজেলা বিএনপির নেতৃবৃন্দ লাভলুর বিরুদ্ধে অপ্রচার ও মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছেন। গাজী ওয়াহিদুজ্জামান লাভলু বলেন, “আমরা দলের দুঃসময়ে রাজপথে ছিলাম। যারা এখন বিপ্লবী হিসেবে নিজেদের দেখাচ্ছে, তারা বাস্তবে আওয়ামী রাজনীতির প্রেতাত্মা।”


লাভলু আরও বলেন, গত ১৭ বছর ধরে রাজনৈতিক অস্থিরতার মধ্যে, দলের নেতৃত্বে আসার পর তিনি পিরোজপুর জেলা বিএনপিকে একটি শক্তিশালী সংগঠনে পরিণত করেছেন। তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রদলের রাজনীতিতে যুক্ত হন এবং দীর্ঘদিন ধরে দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।


অপ্রচারকারীদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন লাভলু। তিনি বলেন, “আমাদের সাংগঠনিক শক্তি ও জনগণের সমর্থন আমাদের পক্ষে থাকবে। ফ্যাসিবাদের বিরুদ্ধে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে।” 


এ ধরনের অপ্রচার রাজনৈতিক স্থিতিশীলতা ও দলের ঐক্যকে দুর্বল করার চেষ্টা হলেও, বিএনপির নেতা লাভলু দৃঢ়ভাবে তাঁর অবস্থানে রয়েছেন।