টেকনাফে স্বর্ণ ও মিয়ানমার কিয়াটসহ আটক-২

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: বুধবার ২১শে আগস্ট ২০২৪ ০৬:০১ অপরাহ্ন
টেকনাফে স্বর্ণ ও মিয়ানমার কিয়াটসহ আটক-২

কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও মিয়ানমার কিয়াটসহ দুই পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।


বুধবার (২১ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার সাব্বির আলম সুজন এসব তথ্য নিশ্চিত করেন।


তিনি বলেন,গতকাল মঙ্গলবার (২০ আগস্ট) মধ্যরাতে গোপন সংবাদে জানাযায়, মিয়ানমার থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে  টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ হয়ে এদেশে প্রবেশ করবে। এমন সংবাদে বিসিজি আউটপোস্ট শাহপরীরদ্বীপ গোলারচর সংলগ্ন নাফনদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 


অভিযান চলাকালীন সময় ভোরে এদেশের জলসীমায় ১টি ইঞ্জিন চালিত কাঠের বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড বোটটি থামার সংকেত দেন। এসময় কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে পাচারকারীরাঞ বোটটি পালানোর চেষ্ঠা করলে কোস্ট গার্ড সদস্যরা হাই স্পীড বোট দ্বারা ধাওয়া করে বোটটি আটক করতে সক্ষম হয়।


 পরে বোটে তল্লাশী চালিয়ে ৩ভরি (৫৪৯২.৫ গ্রাম) স্বর্ণালঙ্কার, নগদ ৫ লক্ষ বাংলাদেশী টাকা ও ১ লক্ষ ৭৭ হাজার মায়ানমার কিয়াটসহ ২ জন পাচারকারীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, আটককৃত পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত ছিল। 


তিনি আরও বলেন, জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত পাচারকারীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর কার্যক্রম চলমান রয়েছে।