হিলিতে যাত্রীবেশে ইজিবাইক ছিনতাইয়ের চেষ্টা, চালককে হত্যা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ২৭শে ডিসেম্বর ২০২২ ০৬:১৯ অপরাহ্ন
হিলিতে যাত্রীবেশে ইজিবাইক ছিনতাইয়ের চেষ্টা, চালককে হত্যা

দিনাজপুরের হাকিমপুর হিলিতে যাত্রী বেশে দুই জন ইজিবাইক ভাড়া নিয়ে হিলি চারমাথা মোড় থেকে ঘোড়াঘাট রোডে মনশাপুরের দিকে যাওয়ার পথে হাকিমপুর হিলি পৌরসভার জামতলী মিশন এলাকায় চালককে ছুরিকাঘাত করে ইজিবাইক ছিনতাইয়ের চেষ্টায় চালক মফিজার রহমান (৫৬) কে হত্যা করা হয়েছে।  


সোমবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাতে পৌরসভার জামতলী মিশন এলাকায় ছুরিকাঘাত করে ইজিবাইক ছিনতাইয়ের চেষ্টায় চালককে হত্যা করা হয়েছে। 


নিহত মফিজার রহমান পৌরসভার ১ নং ওয়ার্ড এর মুহাড়াপাড়া গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে। এলাকায় সবাই মফিজার রহমানকে রংপুরীয়া নামে চিন। কারণ তার জন্মস্থান রংপুরে। 


স্হানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, সোমবার দিবাগত রাতে যাত্রীবেশে দুই জন যাত্রী হিলি চারমাথা মোড় থেকে মফিজার রহমানের ইজিবাইক ভাড়া নিয়ে ঘোড়াঘাট রোডে মনশাপুরে যাচ্ছিল। পৌর শহরের জামতলী মিশন এলাকায় পৌঁছিলে ইজিবাইকের পিছনে বসে থাকা একজন যাত্রী তাকে বাইক থামাতে বলে এবং কিল ঘুষি মারতে শুরু করে। এক পর্যায়ে চালককে ছুরিকাঘাত করে ইজিবাইক নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়দের উপস্থিতিতে ইজিবাইক রেখে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্হানীয়রা চালককে উদ্ধার করে এবং জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দেন। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে স্থানীয়দের সহযোগিতায় চালককে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। এ সময় সেখানকার কর্তব্যরত চিকিৎসক চালককে মৃত ঘোষণা করেন।


হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সুলতান মাহমুদ হাসান বলেন, সোমবার রাতে মৃত অবস্থায় চালককে স্বাস্থ্য কমপ্লেক্স আনা হয়েছিল। চালকের পেটে ধারালো অস্ত্রের আঘাতে তার লিভার ও ইন্টেস্টাইন নার্ভে ক্ষত হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্ষত থেকে প্রচুর রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।


হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বলেন, দুর্বৃত্তের ছুরিকাঘাতে ইজিবাইক চালক মফিছার রহমানের লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। আর  হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।