নওগাঁয় কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে অক্টোবর ২০২২ ০৭:০০ অপরাহ্ন
নওগাঁয় কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেপ্তার ৮

নওগাঁর মহাদেবপুর উপজেলা থেকে অনলাইনে অবৈধ লেনদেন এর মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ৮ যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।


বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 


এরআগে বুধবার দিবাগত রাতে মহাদেবপুর উপজেলার মাতাজিহাট এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। 


গ্রেপ্তাররা হলেন, পত্নীতলা উপজেলার ফহিমপুর গ্রামের শ্রী রমেন চন্দ্র অধিকারীর ছেলে বাধন কুমার রকি (২২), মহাদেবপুর উপজেলার রাইগাঁ গ্রামের ননী গোপাল দেবনাথের ছেলে অন্তর দেবনাথ (২০), মৃত মফিজ উদ্দীন মন্ডলের ছেলে সাব্বির হোসেন মানিক (২০), রফিকুল ইসলাম ছেলে নাজমুল হাসান(২০), মো. পিন্টু ছেলে সাখাওয়াত হোসেন(১৯), মৃত মফিজ উদ্দিন মন্ডলের ছেলে শাকিল হোসেন রতন(১৯), মো. মন্টু মোল্লার ছেলে মামুন হোসেন (২২) এবং বিড়মগ্রাম এলাকার নাসির আলীর ছেলে নাঈম হোসেন (২১)।


সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেপ্তারকৃতরা বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে অবৈধভাবে ডলার লেনদেনের মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এমন অভিযোগে গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান এবং আর্টলারি ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানার নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাঁদেরকে গ্রেপ্তার করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, ডেটিং ওয়েব সাইটের মাধ্যমে প্রতারণা করে নিজেদের পরিচয় গোপন করে বিভিন্ন মেয়ে মানুষের পরিচয়ে তাঁরা ডেটিং করেন এবং বিভিন্ন নামের আইডি ব্যবহার করে নিজেদের ব্যবহৃত মোবাইলের মাধ্যমে অবৈধভাবে বিভিন্ন অ্যাপ এবং গ্রুপের মাধ্যমে ডলার গ্রহন করে। একপর্যায়ে ডলার টাকায় রুপান্তরিত করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিভিন্ন ব্যক্তির কাছে টাকা লেনদেন করে ডিজিটাল প্রতারণা করে আসছে।



বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অভিযানে অবৈধ লেনদেনের কাজে ব্যহৃত স্মাটফোন,সীমকার্ড, মেমোরী কার্ড, ক্রেডিট কার্ড, মোবাইল চার্জার, ওয়াইফাই রাউটার, ওয়াইফাই কানেক্টিং হাব, হাত ঘড়ি, মোটর সাইকেল (অনিবন্ধিত), হেডফোন এবং নগদ ২ হাজার ৩৫ টাকা উদ্ধার করা হয়। পরে তাঁদের বিরুদ্ধে মহাদেবপুর থানায় ‘ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।


এবিষয়ে মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মর্কতা (ওসি) মো. মোজাফফর হোসেন বলেন, মামলা পর তাঁদের গ্রেপ্তার দেখিয়ে দুপুরে আদালতে সোর্পদ করা হয়েছে।