এসএসসি’র প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ভূরুঙ্গামারীতে আরো ৩ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২২শে সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৯ অপরাহ্ন
এসএসসি’র প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ভূরুঙ্গামারীতে আরো ৩ জন গ্রেফতার

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় আরো দুই সহকারি শিক্ষক সহ এক অফিস সহায়ককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হামিদুর রহমান ও সোহেল আল মামুন এবং অফিস সহায়ক সুজন মিয়া। বৃহস্পতিবার দুপুরে তাদেরে কুড়িগ্রাম জেলা আদালতে পাঠানো হয়। এ নিয়ে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় দুই দফায় মোট ৬ জন গ্রেফতার হলেন।


বৃহস্পতিবার সকালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের প্রতিনিধি কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ে তদন্ত করতে আসেন। তিনি সেখানে সহকারী প্রধান শিক্ষক খলিলুর রহমান সহ অন্য শিক্ষকদের সাথে কথা বলেন। শামছুল আলম বলেন, প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।


অপরদিকে প্রশ্ন পত্র ফাঁসের ঘটনায় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের তিন সদস্যের তদন্ত কমিটি ভূরুঙ্গামারীর উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। তদন্ত কমিটির আহ্বায়ক দিনাজপুর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক মোঃ ফারাজ উদ্দিন তালুকদার। কমিটির সদস্যরা হলেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উমা) প্রফেসর মোঃ হারুন অর রশিদ মন্ডল এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর রংপুর অঞ্চলের উপ-পরিচালক মোঃ আকতারুজ্জামান।


এর আগে গত মঙ্গলবার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবসহ দুই সহকারি শিক্ষককে গ্রেফতার করা হয়েছিল।