বরিশালের আবৃত্তি শিল্পি নিপার হত্যাকারী আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৭শে আগস্ট ২০২২ ০৪:৩৮ অপরাহ্ন
বরিশালের আবৃত্তি শিল্পি নিপার হত্যাকারী আটক

স্বর্ণপদক জয়ী আবৃত্তি শিল্পী শামসুন্নাহার নিপার ‘আত্মহত্যার’ ঘটনায় তার প্রেমিক আমিরুল ইসলাম (২৯) কে নরসিংদী থেকে গ্রেপ্তার করেছে বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশ। শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার (২৭ আগস্ট) আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে বলে জানিয়েছেন বরিশাল কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন। 


তিনি জানান, অভিযুক্তের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া হলেও নরসিংদীতে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন। গত ১৩ আগস্ট তার বিরুদ্ধে শামসুন্নাহার নিপাকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে বরিশাল কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন নিপার বোন ডালিয়া আক্তার। মামলায় অভিযুক্ত আমিরুলের সঙ্গে নিপার দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের কথা উল্লেখ করা হয়। নিপা বিয়ের জন্য চাপ প্রয়োগ করলে তা প্রত্যাখ্যান করে এবং তাকে আত্মহত্যায় প্ররোচিত করে বলে অভিযোগ আনা হয়।  মামলা দায়েরের পরপরই নরসিংদী থেকে তাকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ। আমিরুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার পূর্বহাটি গ্রামের আবুল কাশেমের ছেলে। 


উল্লেখ্য, গত ২ আগস্ট গভীর রাতে বরিশাল সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড উত্তর মল্লিক রোড উদীচীর গলির জাহান ম্যানশনের বাসায় নিজ কক্ষে আত্মহত্যা করেন শামসুন্নাহার নিপা। বরিশাল নাটক, উদীচী শিল্পীগোষ্ঠী, কবিতার ক্লাসের সদস্য ছিলেন তিনি। আবৃত্তিতে বিশেষ অবদান রাখায় জিয়াউল হক স্বর্ণপদক-২০২২ পান নিপা।