মায়ের অনৈতিক কর্মকান্ড দেখে ফেলায় মেয়েকে খুন, গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ৪ঠা জুন ২০২২ ০৪:০৮ অপরাহ্ন
মায়ের অনৈতিক কর্মকান্ড দেখে ফেলায় মেয়েকে খুন, গ্রেফতার

বরিশালে মায়ের পরকীয়ার বলি হলো পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী শিশু তন্নি। পরকীয়া প্রেমিকের সাথে মায়ের অনৈতিক কর্মকান্ড দেখে ফেলায় মেয়েকে খুন করে গর্ভধারীনি মা ও তার পরকীয়া প্রেমিক। এ ঘটনায় দায়েরকৃত অপমৃত্যু মামলাটি তদন্তে গিয়ে হত্যার রহস্য উদঘাটন করে কাউনিয়া থানা পুলিশ। বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের ছোট রাজাপুর গ্রামে গত ২৭ মে এ ঘটনা ঘটে। ঘাতক মা লিপি আক্তারকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় লিপির স্বামী সোহরাব হোসেন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে।


জানা যায়, বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের ছোট রাজাপুর গ্রামের সোহরাব হাওলাদারের স্ত্রী লিপি আক্তারের সাথে একই ইউনিয়নের রামকাঠি গ্রামের নুরু খানের ছেলে কবির খানের সাথে পরকীয়ার সম্পর্কে জড়ায়। ঘটনার দিন, ২৭মে শুক্রবার দুপুরবেলা লিপি আক্তার তার পরকীয়া প্রেমিক কবির খানের সাথে অনৈতিক কর্মকা- চলাকালে ঘটনাটি দেখে ফেলে তার মেয়ে তন্নি আক্তার (১৩)। এ সময় মেয়ে তন্নি আক্তার তার বাবাকে ঘটনা বলে দেওয়ার কথা বললে মা লিপি আক্তার ও তার পরকীয়া প্রেমিক কবির খান মিলে মেয়ে তন্নিকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে। এমনকি হত্যা নিশ্চিত করে তন্নিকে গলায় দড়ি দিয়ে ঘরে ঝুলিয়ে রাখে। এরপর তন্নি আত্মহত্যা করেছে বিলাপ করতে থাকে পাষন্ড মা লিপি আক্তার।


খবর পেয়ে কাউনিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য মরদেহটি বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় এবং ওই দিনই কাউনিয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন। তবে ঘটনাটি সন্দেহজনক হওয়ায় থানার ওসি আব্দুর রহমান মুকুলের নেতৃত্বে ওসি (তদন্ত) ছগির হোসেন নিবিড় তদন্ত করেন। 


তারই ধারাবাহিকতায় শনিবার মা লিপি আক্তার (৩০)কে আটক করে কাউনিয়া থানা পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে লিপি আক্তার হত্যার বিষয়টি স্বীকার করে। তবে পরকীয়া প্রেমিক কবির খান পলাতক রয়েছে। এ ঘটনায় তন্নির বাবা সোহরাব হাওলাদার বাদী হয়ে কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং ৩)। মামলায় পরকীয়া প্রেমিক কবির খান (৫০), স্ত্রী লিপি আক্তার ও পানবাড়িয়া গ্রামের সোবাহান খানের পুত্র মোঃ জসিম উদ্দিন (৫২) কে আসামী করা হয়েছে।


বিষয়টি নিশ্চিত করে উপ পুলিশ কমিশনার (উত্তর) জাকির হোসেন মজুমদার পিপিএম-সেবা জানান, হত্যার ঘটনায় তন্নির মা লিপি আক্তারকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া মামলার অপর আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।