কোস্টগার্ডের অভিযানে বিপুল পরিমান কারেন্ট জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২১শে ফেব্রুয়ারি ২০২২ ০৬:৪৯ অপরাহ্ন
কোস্টগার্ডের অভিযানে বিপুল পরিমান কারেন্ট জাল জব্দ

বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন পাগলা কর্তৃক আনুমানিক ২ কোটি ৩০ লক্ষ মিটার ব্যবহার নিষিদ্ধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়েছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাত আনুমানিক ৪টা পর্যন্ত বিসিজি স্টেশন পাগলা কর্তৃক স্টেশন কমান্ডার পাগলা লেঃ শামস সাদেকিন নির্নয় এর নেতৃত্বে মুন্সিগঞ্জ সদর থানার মুক্তারপুর ব্রীজ সংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে তম্নয় ফিসিং নেট ইন্ডাঃ লিঃ, আলামিন ফিসিং নেট ইন্ডাঃ লিঃ, সোহাগ ফিসিং নেট ইন্ডাঃ লিঃ ও আওলাদ ফিসিং নেট ইন্ডাঃ লিঃ নামে ০৪ টি কারেন্ট জাল আয়রন  কারখানা হতে আনুমানিক ২ কোটি ৩০ লক্ষ মিটার ব্যবহার নিষিদ্ধ  নতুন কারেন্ট জাল জব্দ করা হয়, যার বাজার মূল্য প্রায় ৬৯ কোটি টাকা। উক্ত অভিযানে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলার মৎস্য বিভাগের প্রতিনিধি খামার ব্যাবস্থাপক গোলাম মোওলা রাসেল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইলিয়াস  সিকদার।


তিনি আরও বলেন, পরবর্তীতে জব্দকৃত অবৈধ কারেন্ট জাল নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং মৎস্য বিভাগের প্রতিনিধির উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।