ধামইরহাটে এক রাতে তিন বাড়ীতে চুরি

নিজস্ব প্রতিবেদক
মো.হারুন আল রশীদ ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ১০ই অক্টোবর ২০২১ ০৪:০২ অপরাহ্ন
ধামইরহাটে এক রাতে তিন বাড়ীতে চুরি

নওগাঁর ধামইরহাটে একটি গ্রামে একই রাতে পর পর তিন বাড়ীতে চুরি সংঘটিত হয়েছে। চোরের দল ঘরের জানালার গ্রিল ভেঙ্গে বাড়ীতে প্রবেশ করে কয়েক ভরি সোনার গহনা, নগদ টাকাসহ তিনটি মোবাইল সেট চুরি করে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ব্যাপারে থানায় পৃথকভাবে অভিযোগ দায়ের করা হয়েছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।


জানা গেছে, গত শনিবার দিবাগত রাতে ধামইরহাট উপজেলার বড় চকগোপাল (আবিলাম) গ্রামে পর পর তিনটি বাড়ীতে চুরি সংঘটিত হয়। চোরেরদল রাত আড়াই টার দিকে আবিলাম গ্রামের মৃত রমজান আলীর ছেলে সার ব্যবসায়ী মো.আব্দুর বারিক এ জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে। চোরেরা শয়ন ঘরের ওয়্যারড্রপ ভেঙ্গে তিন ভরি সোনার গহনা নগদ পাঁচ হাজার টাকা এবং ত্রিশ হাজার টাকা মূল্যের দুটি এনড্রোয়েট মোবাইল সেট চুরি করে। এতে ওই ব্যবসায়ীর প্রায় তিন লক্ষ টাকা ক্ষতি হয়। 


একই রাত তিন টার দিকে একই গ্রামের মহির উদ্দিনের ছেলে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো.দেলোয়ার হোসেনের বাড়ীর ছাদ দিয়ে সিঁড়ি বয়ে চোরেরা দরজার হ্যাসবল কেটে বাড়ীতে প্রবেশ করে। বাড়ীর দুটি তালাবদ্ধ দুটি ঘরের দরজার হ্যাসবল কেটে ঘরের সাব বাক্সের মধ্যে গরু বিক্রির ৪৬ হাজার টাকা এবং অন্য ঘরের ড্রয়ার ভেঙ্গে আর ১৬ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। এতে তার নগদ ৬২ হাজার টাকা চুরি হয়। চোরের দল সাব বাক্স ও ঘরের কাপড় চোপড় তছনছ করে। 


এরপর চোরেরা দেলোয়ারের বাড়ীর সামনে জয়জয়পুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে মাসুদ রেজার বাড়ীর জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে একটি মোবাইল সেট চুরি করে নিয়ে গেছে। এ ব্যাপারে আব্দুল রাবিক ও দেলোয়ার হোসেন বাদী হয়ে ধামইরহাট থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করা হয়েছে। এছাড়া গত শুক্রবার দিবাগত রাতে ধামইরহাট পৌরসভার চকউমর গ্রামের মৃত সাদেক আলীর ছেলে ছানাউল ইসলাম সাবুর বাড়ীতে চোরেরা হানা দিয়ে আড়াই ভরি সোনার গহনাসহ নগদ ১৫ হাজার টাকা এবং দামী কাপড় চোপড় চুরি করে। এতে তার প্রায় দুই লক্ষ ৩০ হাজার টাকা ক্ষতি হয়। পরদিন শনিবার ছানাউল ইসলাম বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।


ধামইরহাট থানার অফিসার ইনচার্জ কে,এম রাকিবুল হুদা বলেন,তিন বাড়ীতে চুরির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। চুরির ঘটনায় পৃথক তিনটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগগুলো তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে। আশা করছি দ্রুত দোষীদের আইনের আওতায় নেয়া সম্ভব হবে।