মাশরাফি সিক্ত সতীর্থদের ভালোবাসায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৭ই মার্চ ২০২০ ১০:৫২ পূর্বাহ্ন
মাশরাফি সিক্ত সতীর্থদের ভালোবাসায়

সাইফউদ্দিন যখন জিম্বাবুয়ের শেষ উইকেটটি শিকার করলেন তখন বাংলাদেশ দলের সকল খেলোয়াড়ের নজর ছিল মাশরাফি বিন মর্তুজার দিকে। যে যেখানে ফিল্ডিং করছিলেন সেখান থেকে দৌঁড়ে চলে আসেন মাশরাফির কাছে। সকলে হাত মেলাতে থাকেন প্রিয় অধিনায়কের সাথে। পরে তামিম ইকবাল কাঁধে তুলে নেন মাশরাফিকে। অন্যরাও ছিলেন সঙ্গে। অধিনায়ককে কাঁধে করেই মাঠ ছাড়েন মাশরাফি।আগেই জানা ছিল, আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসাবে মাশরাফির এটি শেষ ম্যাচ। তাই বিসিবিও প্রস্তুতি নিয়েছিল ভালোভাবে। বিদায়ী অধিনায়কের হাতে ক্রেস্ট তুলে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আর মাশরাফির বিদায় উপলক্ষ্যে দলের খেলোয়াড়দের জন্য বিশেষ জার্সি তৈরি করেছিল বিসিবি। এই জার্সির সামনে ইংরেজিতে লেখা, থ্যাংক ইউ ক্যাপ্টেন। এর পেছনে লেখা মাশরাফির নাম ও জার্সি নম্বর। শুক্রবার এভাবেই অধিনায়ক মাশরাফিকে বিদায় জানিয়েছে বিসিবি ও বাংলাদেশ দলের ক্রিকেটাররা।    

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ১২৩ রানে হারিয়েছে টাইগাররা। অধিনায়ক হিসাবে আন্তর্জাতিক ক্যারিয়ারে মাশরাফির এটি শেষ ম্যাচ। মাশরাফির অধিনায়কত্বে ওয়ানডেতে বাংলাদেশের এটি ৫০তম জয়। ওয়ানডেতে মাশরাফি বাংলাদেশকে মোট ৮৮ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তার অধীনে বাংলাদেশ ৩৬টি ওয়ানডেতে হেরেছে। বাকি দুইটি ম্যাচ পরিত্যক্ত হয়। মাশরাফির অধীনেই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ম্যাচে জয় পেয়েছে।