টেস্ট খেলতে পাকিস্তানে তামিম-মুমিনুলরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৫ই ফেব্রুয়ারি ২০২০ ০২:২০ অপরাহ্ন
টেস্ট খেলতে পাকিস্তানে তামিম-মুমিনুলরা

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি খেলতে বুধবার সকালে পাকিস্তান পৌঁছেছেন তামিম-মোমিনুলরা। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে রওনা করে কাতারের রাজধানী দোহা হয়ে বুধবার সকালে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ পৌঁছায় বাংলাদেশ দল। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা যায়, বিজনেস ক্লাসের টিকিট না পাওয়ায় দুটি দলে ভাগ হয়ে দেশ ছেড়েছে বাংলাদেশ। মঙ্গলবার বিকালে ৫টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েজে করে দোহা রওনা দেন ৬ জন। এরা হলেন−মোহাম্মদ মিঠুন, ইবাদত হোসেন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ণ ও নির্বাচক হাবিবুল বাশার সুমন।

এর পরে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে গেছেন টেস্ট দলের বাকি সদস্যরা। আলাদা ফ্লাইটে ঢাকা থেকে দোহা গেলেও পুরো দল একসঙ্গে গেছে ইসলামাবাদে। সেখান থেকে একই গাড়িতে করে টেস্ট দল পৌঁছেছে রাওয়ালপিন্ডি।

দলের সঙ্গে পাকিস্তানে যাওয়া জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, বুধবার সকালে তারা ইসলামাবাদ পৌঁছেছেন। সেখানে ম্যারিয়ট ইন্টারন্যাশনাল হোটেলে অবস্থান করবেন তারা।

পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে আগামী ৭ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ ভালো না কাটলেও টেস্ট জয়ের স্বপ্ন বাংলাদেশের। পাকিস্তানে যাওয়ার আগে বিসিএলে অংশ নিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সেখানে দারুণ পারফর্ম করে প্রস্তুতি সেরেছেন টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। যাওয়ার আগে জয়ের প্রত্যাশার কথা জানিয়ে গেছেন অনেকেই।

টেস্ট শুরুর আগে বুধবার বিকালে রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে প্রথম অনুশীলন করবে বাংলাদেশ। বৃহস্পতিবার আরও একবেলা অনুশীলন করে শুক্রবার মাঠে নামবে সফরকারীরা।

প্রথম টেস্টে বাংলাদেশ স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মো. মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, আল-আমিন হোসেন, রুবেল হোসেন এবং সৌম্য সরকার।
ইনিউজ ৭১/এম.আর