সেঞ্চুরির পর শান্তর ৭৮ রানের হার না মানা ইনিংস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৩ই জানুয়ারী ২০২০ ০৮:৪২ অপরাহ্ন
সেঞ্চুরির পর শান্তর ৭৮ রানের হার না মানা ইনিংস

বিপিএলের আগের ছয় আসরের শিরোপা উঠেছে তিন দলের হাতে। বঙ্গবন্ধু বিপিএলে আগের শিরোপা জয়ী তিন দলই নিয়েছে বিদায়। এবার তাই নতুন চ্যাম্পিয়ন দেখবে বিপিএল। সোমবার বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে খুলনা টাইগার্স এবং রাজশাহী রয়্যালসের কাঙ্খিত পথে এগিয়ে যাওয়ার বড় সুযোগ।

কারণ জয়ী দল সরাসরি উঠে যাবে ফাইনালে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে গ্রুপ পর্বে শীর্ষে থেকে শেষ করা খুলনা প্রথমে ব্যাট করে তুলেছে ১৫৮ রান। খুব বড়ো রান তারা লিটন দাস-আফিফ হোসেনদের সামনে দাঁড় করাতে পারেনি। ফাইনালে ওঠার ম্যাচে খুলনার ব্যাটিংয়ের সেরা ভরসা রাইলি রুশো কোন রান না করেই ফিরে যান। তার আগে ব্যর্থ হয়ে সাজঘরে ফেরেন মেহেদি মিরাজ।

তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে অসাধারণ এক সেঞ্চুরি করা নাজমুল শান্ত এ ম্যাচেও ক্রিজে দাঁড়িয়ে যান। তিনি শামসুর রহমানকে নিয়ে ইনিংস মেরামতের কাজ করেন। দু'জনে ৭৮ রানের জুটি গড়েন। এরপর শামসুর ৩১ বলে ৩২ রান করে ফিরে যান। পরে মুশফিক এবং নাজমুল শান্তর কাঁধে পড়ে রান বাড়ানোর কাজ।

কিন্তু খুলনার বোলারদের সামনে খুব একটা সুবিধা করতে পারেননি তারা। শেষ দিকে খুলনার রান বাড়ানোর বড় ভরসা মুশফিকুর রহিম ১৬ বলে ২১ রান করে ফেরেন। তবে নাজমুল শান্ত শেষ পর্যন্ত খেলে ৫৭ বলে ৭৮ রানের দারুণ ইনিংস খেলেন। আগের ম্যাচ অসাধারণ সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান এ ম্যাচে চারটি ছক্কা এবং সাতটি চার মারেন।

খুলনার হয়ে মোহাম্মদ ইরফান ৪ ওভারে এক মেডেনসহ ১৩ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। রবি বোপারা ৩ ওভারে ২৪ রান খরচা করে ১ উইকেট পান। শোয়েব মালিক-আন্দ্রে রাসেলরা উইকেট না পেলেও ভালো বোলিং করেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব