আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় ওয়ার্নারের

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২৫শে জুন ২০২৪ ০৪:৪৯ অপরাহ্ন
আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় ওয়ার্নারের

গত ওয়ানডে বিশ্বকাপের পর ওয়ানডে এবং চলতি বছরের শুরুতেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন অজি ওপেনার ডেভিড ওপেনার। এরপরই জানিয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের আন্তর্জাতিক ক্রিকেটের ইতিটানবেন তিনি। আফগানিস্তানের কাছে বাংলাদেশের হারের পর অস্ট্রেলিয়ার সেমির স্বপ্ন ভেঙ্গে গেছে।


এরপরই নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে ওয়ার্নারের টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার তথ্য নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।সুপার এইটে ভারত ও আফগানিস্তানের বিপক্ষে হারের ফলে সমীকরণের মারপ্যাচে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন ভেঙ্গে গেছে। তাই ভারতের বিপক্ষে ম্যাচই ডেভিড ওয়ার্নারের খেলা শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ হয়ে থাকল।


বলা যায় আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হল ওয়ার্নারের। ক্রিকেট অস্ট্রেলিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ডেভিড ওয়ার্নারের টি-টোয়েন্টি পরিসংখ্যান সম্বলিত পোস্টে তাকে ধন্যবাদ দিয়েছে।অস্ট্রেলিয়ার পক্ষে ১১০ টি-টোয়েন্টি খেলে ৩২৭৭ রান করেছেন তিনি, সেটাও ১৪২.৪৭ স্ট্রাইক রেটে। ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছেন ডেভিড ওয়ার্নার।অন্যদিকে ১৬১ ওয়ানডে ম্যাচে ৬৯৩২ রান এবং ১১২ টেস্টে ব্যাট করে ৮৭৮৬ রান করেছেন এই অজি ওপেনার। ৩৭ বছর বয়সী ওয়ার্নার ৪৯ সেঞ্চুরিতে আন্তর্জাতিক ক্যারিয়ারে করেছেন প্রায় ১৯ হাজার রান।