মাইকিং করতে গিয়ে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু!

নিজস্ব প্রতিবেদক
মাসুদ বাবু, জেলা প্রতিনিধি (লালমনিরহাট)
প্রকাশিত: শুক্রবার ২৬শে এপ্রিল ২০২৪ ০৭:৩০ অপরাহ্ন
মাইকিং করতে গিয়ে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু!

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় প্রচন্ড তাপদাহে একটি ক্লিনিকের মাইকিং করতে গিয়ে  হিট স্ট্রোকে রাশেদুল ইসলাম (৫০) নামে এক অটোচালকের মৃত্যু হয়েছে।



শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে উপজেলার মদাতী ইউনিয়নের চামটার হাট বাজারে তার মৃত্যু হয়। 


মৃত রাশেদুল ইসলাম হাতীবান্ধা উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের খোর্দ্দ বিছনদই গ্রামের মৃত বদর উদ্দিনের ছেলে। তিনি আগে তিনি পেপার বিক্রেতা করতেন। 


স্থানীয়রা জানান, শুক্রবার সকালে অটোরিক্সা নিয়ে ভোটমারী গোলাম মৃর্তজা কমিউনিটি ক্লিনিকের মাইকিং করতে যান চামটার হাট বাজারে। দুপুরে চামটারহাট  এলাকার একটি হোটেলে খাবার খেয়ে বের হওয়ার সময় অসুস্থা হয়ে পড়েন। পরে অসুস্থ হওয়ার পর স্থানীয়রা উদ্ধার করার সময় ঘটনাস্থলে তিনি মারা যান। 



এ বিষয়ে ডাউয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভেকেট মশিউর রহমান ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, প্রচন্ড গরমের কারণে অসুস্থ হয়ে পড়েছিল। পরে সেখানে তিনি হিট স্ট্রোক করে মারা যান।


কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবীর বলেন,বিষয়টি জেনেছি তবে খোঁজ খবর নেওয়া হচ্ছে।


হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আনারুল ইসলাম বলেন,যেহেতু তিনি খাওয়া করে বের হচ্ছিলেন প্রেসার বেড়ে যাওয়া কারনে স্ট্রোক করতে পারে মনে হচ্ছে। তবে হিট স্ট্রোক আক্রান্ত হলে ওই ব্যক্তির হাত-পা থর থর করে কাঁপুনি দিত। দ্রুত চিকিৎসকের পরামর্শ না নিলে ওই ব্যক্তির মৃত্যু হতে পারে।