আইরিশদের বোলিং তোপে লণ্ডভণ্ড টাইগাররা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ৩১শে মার্চ ২০২৩ ০৩:০২ অপরাহ্ন
আইরিশদের বোলিং তোপে লণ্ডভণ্ড টাইগাররা

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে শুরুতেই আগ্রাসী মেজাজে বাটিংয়ে বড় সংগ্রহের ইঙ্গিত দিইয়েছিল বাংলাদেশ। তবে ইনিংসের অর্ধেক পথ পাড়ি দিতে না দিতেই ৭ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টাইগাররা। আইরিশদের বোলিং তোপের মুখে পড়ে অল্পতেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়েছে সাকিব আল হাসানের দল।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ৬৪ রান তুলেছে লাল সবুজের প্রতিনিধিরা। শামীম পাটওয়ারী ১২ ও নাসুম আহমেদ ২ রানে ব্যাট করছেন।


আজ (৩১ মার্চ) সাগরিকায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের প্রথম বলেই আইরিশ পেসার ফিওন হ্যান্ডকে চার মেরে শুরু করেছিলেন লিটন দাস। তবে সেই গতি আর ধরে রাখতে পারেননি দেশসেরা এই ব্যাটার।


দ্বিতীয় ওভারে মার্ক এডেইয়ারের প্রথম বলে অফ স্টাম্পের বেশ বাইরের বলে স্ল্যাশ করতে গিয়ে থার্ডম্যানে ক্যাচ তুলেছেন তিনি। ৫ রান করেই আউট হয়েছেন লিটন। ফলে ৯১ ও ১২৪ রানের পর এবার ওপেনিং জুটি মাত্র ৯ রানেই ভেঙে যায়।


এরপর তৃতীয় ওভারের শেষ বলে পার্ট টাইম স্পিনার হ্যারি টেক্টরের বলে কার্টিশ ক্যাম্পারের হাতে ক্যাচ দিয়ে ফিরেন নাজমুল হোসেন শান্ত। বিদায়ের আগে ৮ বলে ৪ রান করেন তিনি। এরপর দ্রুতই বিদায় নেন আরেক ওপেনার রনি তালুকদারও।


জোড়া উইকেট হারানোর পরও তার আক্রমণাত্মক ব্যাটে আশা দেখাচ্ছিল একটু। তবে দলের রান ২৪ থাকতেই ব্যক্তিগত ১৪ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি