বিশ্বকাপ অভিষেকেই হেডের সেঞ্চুরি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ২৮শে অক্টোবর ২০২৩ ০১:২৪ অপরাহ্ন
বিশ্বকাপ অভিষেকেই হেডের সেঞ্চুরি

দীর্ঘদিন চোটের কারণে দলের বাইরে ছিলেন ট্রাভিস হেড। চোটের কারণে খেলা হয়নি বিশ্বমঞ্চে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে। এরপর তাকে স্কোয়াড থেকে বাদ দেননি অজিরা।তবে বৈশ্বিক এ মহারণে নিজেদের ষষ্ঠ ম্যাচে মাঠে নেমেই আস্থার প্রতিদান দিয়েছেন অজি এ ওপেনার। বিশ্বমঞ্চে অভিষেকটা কীভাবে রাঙাতে হয়, সেটাই দেখিয়ে দিলেন তিনি।


শনিবার (২৮ অক্টোবর) ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ৮ দশমিক ৫ ওভারেই দলীয় ১০০ পেরিয়ে যায় অজিরা। আর পাওয়ার প্লের ১০ ওভারে কোনো উইকেট না খুইয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ১১৮ রান।


এদিন ধর্মশালায় ৫৯ বলে তিন অঙ্কের উষ্ণ ছোঁয়া পেয়ে যান বাঁহাতি এ ওপেনার। বিশ্বকাপে প্রথম হলেও ওডিআইতে এটি তার চতুর্থ সেঞ্চুরি। ৬ ছক্কা ও ১০ চারে বিশ্বকাপে নিজের প্রথম শতক রাঙিয়েছেন ২৯ বছর বয়সী এ ক্রিকেটার।


বিশ্বমঞ্চে অভিষেকে সেঞ্চুরি হাঁকানো ১৮তম ব্যাটসম্যান হেড; আর অজিদের হয়ে পঞ্চম। তবে সেঞ্চুরি হাঁকানো পর বেশ সময় আর ক্রিজে থিতু হওয়া হয়নি তার। ব্যক্তিগত ১০৯ রানে গ্লেন ফিলিপসের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। ফেরার আগে ৬৭ বলে ৭ ছক্কা ও ১০ রানে ১০৯ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন দীর্ঘদিন পর ফেরা হেড।