টস জিতে ব্যাটিংয়ে আফগানরা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৭ই নভেম্বর ২০২৩ ০২:৩০ অপরাহ্ন
টস জিতে ব্যাটিংয়ে আফগানরা

প্রায় শেষের দিকে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বৈশ্বিক এ মহারণে নিজেদের অষ্টম ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। এ ম্যাচে দুই দলের সামনেই থাকছে শেষ চারে জায়গা করে নেওয়ার হাতছানি। আজকের ম্যাচে যারা জয় পাবে, ভারত ও দক্ষিণ আফ্রিকার পর তৃতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠে যাবে তারা। গুরুত্বপূর্ণ এ ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি।


মঙ্গলবার (৭ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।গুরুত্বপূর্ণ এ ম্যাচে একাদশে দুই পরিবর্তন এনেছে অজিরা। দলে ফিরেছেন মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। বাদ পড়েছেন ক্যামেরুন গ্রিন ও স্টিভেন স্মিথ। অন্যদিকে আফগান একাদশ থেকে জায়গা হারিয়েছেন ফজল-হক-ফারুকি। আর একাদশে ঢুকেছেন নাভিন-উল-হক।


অস্ট্রেলিয়া একাদশ : ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মারনাস লাবুসেন, জোশ ইঙ্গলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।


আফগানিস্তান একাদশ : রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, ইকরাম আলীখিল, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমেদ, নাভিন-উল হক