সাকিবের আর্জি মঞ্জুর! ফিরছেন চট্টগ্রাম টেস্টে

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২২শে মার্চ ২০২৪ ০৭:৩৮ অপরাহ্ন
সাকিবের আর্জি মঞ্জুর! ফিরছেন চট্টগ্রাম টেস্টে

সিদ্ধান্ত বদলালেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কা সিরিজজে না খেলার কথা জানালেও, এবার মাঠে ফেরার আকুতি তার। লঙ্কানদের বিপক্ষে টেস্ট খেলার জন্য ধরনা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে। একই ইচ্ছা প্রকাশ করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এবং বোর্ড পরিচালকদের কাছেও। পরিস্থিতি বিবেচনায় সাকিবকে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছেন পাপন।


হঠাৎ কী হয়েছে সাকিব আল হাসানের? শ্রীলঙ্কা সিরিজে খেলবেন না বলে নিজেই সরিয়ে নিয়েছেন নাম, তিনিই কিনা ফেরার জন্য ধরনা দিচ্ছেন সব মহলে। তবে কি রাজনীতির মাঠের নানা বিতর্ক আষ্টেপৃষ্টে ঘিরে ধরেছে তাকে? সেই বেড়াজাল থেকে বেরিয়ে একটু প্রশান্তি কুড়ানোর জন্য দ্রুতই ফিরতে চান মাঠে!

 

আবারো ২২ গজে ফিরতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে নিজের আকুতি জানিয়েছেন সাকিব। একই ইচ্ছের কথা বলেছেন অধিনায়ক শান্ত এবং অন্যান্য বোর্ড পরিচালকদের কাছেও। তবে ফিটনেস ইস্যু নিয়ে ভাবতেই হচ্ছে নীতি নির্ধারকদের।

 

নাজমুল হাসান পাপন বলেন, ‘পরিচালকদের সঙ্গে নাকি বলেছে সে (সাকিব) দ্বিতীয় টেস্ট খেলবে। ও  এসেছিল এখানে। বলল যে, খেলতে চাচ্ছে। ওর নিজেরও একটু বোঝা দরকার। কী অবস্থা ফিটনেসের। দুই একটা ম্যাচ না খেললে বলা যাচ্ছে না। এটা নির্ভর করছে ওর ওপরে। ওর ফিটনেসের কী অবস্থা সেটার ওপর।’

 

ইনজুরিতে একেবারেই টালমাটাল অবস্থা বাংলাদেশ দলের। ব্যাটে-বলে কোথাও নেই অভিজ্ঞরা। পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় টেস্টেই মাঠে ফিরছেন সাকিব। এরই মধ্যে সবুজ সংকেত দিয়েছেন বোর্ড সভাপতি। লঙ্কানদের বিপক্ষে অলরাউন্ডার সাকিবকে চায় বাংলাদেশ।

 

পাপন বলেন, ‘যদি সব কিছু ঠিক থাকে, দ্বিতীয় টেস্ট খেলার সম্ভাবনা খুব বেশি ওর। কারণ এই টেস্ট ম্যাচটা যে খেলবে আমাদের তো প্লেয়ার-ই পাচ্ছি না। এখন পর্যন্ত, তামিম, সাকিব, মুশফিক, রিয়াদের মতো খেলোয়াড় আমাদের বাংলাদেশে নাই। এর মধ্যে কঠিন সাকিব হওয়া। কারণ ও ব্যাট না হয় বল, একটা না একটা দিয়ে অবদান রাখবে।’

 

আগামী ৩০ মার্চ চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে শুক্রবার সিলেটে প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে টিম টাইগার-লায়ন। শ্রীলঙ্কার ২৮০ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩২ রান।