ম্যাচ শুরু সাড়ে চারটায়, খেলা ৪২ ওভারের

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২১শে সেপ্টেম্বর ২০২৩ ০৪:৩২ অপরাহ্ন
ম্যাচ শুরু সাড়ে চারটায়, খেলা ৪২ ওভারের

আগে থেকেই ছিল বৃষ্টির সম্ভাবনা। সকালে রোদ থাকলেও ম্যাচের পর এলো বৃষ্টি।খেলাও তাতে বন্ধ থাকলো দুই ঘণ্টার বেশি সময়। বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটির দৈর্ঘ্যও কমে এসেছে তাতে। খেলা হবে ৪২ ওভারের। ম্যাচ শুরু হবে সাড়ে চারটায়।  ম্যাচে দুজন বোলার সর্বোচ্চ নয়টি ও তিনজন সর্বোচ্চ আট ওভার করে করতে পারবেন।


মিরপুরে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। কিন্তু ৪ ওভার ৩ বল হওয়ার পর ম্যাচ বন্ধ হয়। বৃষ্টি আসার আগপর্যন্ত কিউই ওপেনারদের ভালোই চাপে রেখেছিলেন দুই পেসার তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান। কোনো উইকেট না পেলেও কেবল ৯ রান খরচ করেছে টাইগাররা। উইল ইয়াং ৩ ও ফিন অ্যালেন অপরাজিত আছেন ৫ রানে।


বিশ্বকাপের আগে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে মূল ক্রিকেটারদের। এ ম্যাচে বেশ কিছু প্রত্যাবর্তনও দেখছে বাংলাদেশ দল। ২০২১ সালের পর জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামবেন সৌম্য সরকার। মাহমুদউল্লাহ রিয়াদ সর্বশেষ ম্যাচ খেলেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে।  


এছাড়া তামিম ইকবালও ফিরছেন এই সিরিজ দিয়ে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে শেষবার মাঠে নেমেছিলেন তিনি। ওই ম্যাচের পর অবসরের ঘোষণা দেন। পরে সেটি ভাঙলেও পিঠের চোটের কারণে এশিয়া কাপ খেলতে পারেননি। ছেড়ে দেন নেতৃত্বও।